তৃণমূল ছাড়ার কথা মাথায় রেখে শুভেন্দুকে দলে নিতে তৎপর কংগ্রেস-বিজেপি

0

কলকাতা: রাজ্যের রাজনীতিতে শুভেন্দু অধিকারীকে নিয়ে জল্পনা চলছেই। ২১-এর নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিচ্ছেন শুভেন্দু অধিকারী, তার কয়েকটা মন্তব্য নিয়ে বেশ কয়েদিন ধরে এই গুঞ্জন জোর কদমে ঘুরে বেড়াচ্ছিল রাজনৈতিক মহল জুড়ে। আর এখনও সেই জল্পনার শেষ হয়নি। তৃণমূল ছাড়াই শুভেন্দুকে নিয়ে চলেছে আলোচনা। কেউ বলছেন তিনি তৃণমূল ছাড়বেন। কেউ বলছেন নতুন দল গঠন করবেন কিংবা অন্য দলে যাবেন। কিন্তু পুরো বিষয়টি নিয়ে ধোঁয়াশা রয়েই গিয়েছে।

এর আগে জল্পনা আরও বেড়েছিল শুভেন্দুকে নিয়ে করা অমিত শাহের মন্তব্যকে ঘিরে। অমিত শাহ দুই দিনের জন্য বাংলায় সফরে এসেছিলেন। তিনি বাঁকুড়ায় বেশ কিছু কর্মসূচিতে অংশ নিয়েছিলেন। এদিন অমিত শাহকে শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের জল্পনা নিয়ে প্রশ্ন করা হলে প্রথম দিকে তিনি এড়িয়ে যান। পরে অবশ্য বলেছিলেন, এটা একেবারেই বঙ্গ বিজেপি নেতৃত্বের বিষয়। যদি কেউ আসতে চাইলে তাতে আপত্তি নেই। তৃণমূল কংগ্রেস বা অন্যান্য দল থেকে ভোটের পর আসলেও বিজেপিতে স্বাগত জানানো হবে।

শুভেন্দু অধিকারীর ছবি দেওয়া ব্যানারে নেই তৃণমূলের লোগো। সেখানে লেখা ‘আমরা গর্বিত, আমরা দাদার অনুগামী’। সেই ব্যানারের কোথাও তৃণমূলের প্রতীক যেমন নেই তেমনই তৃণমূলের নাম বা কারা সেই ব্যানার লাগিয়েছে সেই উল্লেখও নেই। আর তা নিয়েই ফের জল্পনা শুরু। কোনও মিছিল-মিটিংয়ে গেলেও শুভেন্দু নিচ্ছিলেন না তৃণমূলের নাম। এবার তারই সুযোগ নিতে চাইছে রাজ্যের বিরোধী দলগুলি। শুভেন্দুর তৃণমূলকে অবহেলা করা দেখে বিজেপি, কংগ্রেস থেকে আসছে ডাক।

এই সব দলগুলো স্পষ্ট করছে যে শুভেন্দুর জন্য তাদের রাস্তা খোলা রয়েছে। অন্যদিকে শুভেন্দুকে দলে ধরে রাখতে ময়দানে নেমেছেন তৃণমূলের দুই বর্ষীয়ান নেতা। তারা শুভেন্দুর সঙ্গে বৈঠক করে বোঝানোর চেষ্টা করছেন। ১৯ নভেম্বর রামনগরে মেগা শো করবেন শুভেন্দু। সেখানেই সব জল্পনার অবসান ঘটান কি না সেই দিকেও তাকিয়ে রাজনৈতিক মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here