রাজ্যবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন, ঘোষণা মুখ্যমন্ত্রীর

0

কলকাতা: রাজ্যবাসীকে বিনামূল্যেই দেওয়া হবে করোনা ভ্যাকসিন। কলকাতা সহ গোটা দেশে ভ্যাকসিনের গণটিকাকরণ প্রক্রিয়া শুরুর দিনই নবান্ন ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘রাজ্যের সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন দেব। প্রয়োজনে ভ্যাকসিন প্রস্তুতকারী সংস্থার কাছ থেকে কিনব।’

দিন কয়েক আগে রাজ্যবাসীকে বিনামূল্যে টিকা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন জেলার পুলিস কর্তা ও স্বাস্থ্য কর্তাদের চিঠি লিখে তিনি একথা জানান। ইতিমধ্যেই সেই চিঠি বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমানের পুলিস ও স্বাস্থ্যকর্তাদের কাছে পৌঁছে গিয়েছে। চিঠিতে মুখ্যমন্ত্রী বলেছেন,”আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনামূল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে।” ফ্রন্ট লাইন কোভিড যোদ্ধাদের পাশাপাশি রাজ্যের সমস্ত মানুষকেও বিনামূল্যে টিকা দেওয়ার কথা ভাবছে রাজ্য সরকার। এদিন পাকাপাকি ভাবে সেই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

পাশাপাশি মুখ্যমন্ত্রীরর অভিযোগ, “রাজ্যে প্রয়োজনের তুলনায় এসেছে কম ভ্যাকসিন। প্রয়োজনের তুলনায় কম ভ্যাকসিন পাঠিয়েছে কেন্দ্র।”। মুখ্যসচিব, স্বাস্থ্য সচিব, জেলা শাসকদের সঙ্গে বৈঠক। ২১২টি কেন্দ্রের স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক। টিকা-প্রাপকদের স্বাস্থ্যে নজর রাখার নির্দেশ মুখ্যমন্ত্রীর।