‘দিদির সৈনিক’ জিতেন্দ্রর ‘ইঙ্গিতপূর্ণ’ টুইট! ফের জল্পনা শুরু

0

কলকাতা: এক ‘ইঙ্গিতপূর্ণ’ টুইটকে ঘিরে ফের রাজ্যে রাজনীতিতে জল্পনা শুরু পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারিকে নিয়ে। সম্প্রতি তিনি এক টুইটে লিখেছেন ‘হোয়েন দ্য গোয়িং গেট্‌স টাফ, দ্য টাফ গেট্স গোয়িং’। অর্থাৎ, পরিস্থিতি যখন কঠিন হয়ে দাঁড়ায়, দৃঢ়চিত্ত মানুষই তার মোকাবিলা করতে পারে। আর একে নিয়েই যত জল্পনা। এমনকি ঘাসফুল শিবিরের একাংশ এটাও মানতে নারাজ যে জিতেন্দ্রর সঙ্গে বিজেপির আর কোনো যোগাযোগ নেই।

কারণ রবিবারই তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা কমিটি থেকে বাদ পড়েন তিনি। তখন নিজেকে ‘দিদির সৈনিক’ বলে অবস্থান পরিষ্কার করেন। কিন্তু চব্বিশ ঘন্টা গড়াতেই ফের বেসুরো শোনাচ্ছে তাঁকে। এর আগে তিনি আসানসোলের পুর প্রশাসক পদে ইস্তফা দিয়েছিলেন। পরে দলে ফিরে এলেও তাঁকে পদ ফিরিয়ে দেওয়া হয়নি। এমনকি জেলা সভাপতি পদেও আর তাঁকে ফেরানো হয়নি। বরং তাঁর ছেড়ে দেওয়া পদটি তুলে দেওয়া হয়েছে অপূর্ব মুখোপাধ্যায়ের হাতে।

এর আগেও একবার বেসুরো শুনিয়েছিল জিতেন্দ্রকে। তখন থেকেই তৃণমূল ও জিতেন্দ্রর মধ্যে দুরত্ব তৈরী হয়। তৃণমূল ছাড়লেও পরে নিজের ভুল স্বীকার করে নেন। দলনেত্রীর কাছে ক্ষমা চেয়ে নেবেন বলেও জানিয়েছিলেন। তৃণমূল নেতৃত্ব ভরসা করতে পারছেন না জিতেন্দ্রর উপর। তাই ভোট যত এগিয়ে আসছে, ধীরে ধীরে তাঁর ডানা ছেঁটে ফেলা হচ্ছে। তিনি ‘ঘর ওয়াপসি’-র আপ্রাণ চেষ্টা করলেও, দলীয় নেতৃত্বের সঙ্গে তাঁর দূরত্ব আর ঘোচার নয়। তাই এই পরিস্থিতিতে জিতেন্দ্র তৃণমূলেই থাকবেন নাকি শেষ গন্তব্য পদ্মশিবির – সেটা সময় বলবে।