নেতাজিকে নিয়ে রাজ্য-কেন্দ্রের টক্কর, দেশনায়ককে শ্রদ্ধা জানতে SBSTC পাল্টাচ্ছে বাস টার্মিনাসের নাম

0

কলকাতা : ২৩শে জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মদিন উপলক্ষে রাজ্য ও কেন্দ্র পৃথকভাবে ভিন্নভাবে অনুষ্ঠানের আয়োজন করেছেন। নেতাজি কার এই নিয়েই চলছে দড়িটানাটানি। নেতাজির জন্মদিন উপলক্ষে হাওড়া- কালকা মেলের নাম পরিবর্তন করে দেওয়া হয়েছে ‘নেতাজি এক্সপ্রেস’। তবে রাজ্যও কম যায় না। নেতাজিকে শ্রদ্ধা জানাতে এসবিএসটিসি উদ্যোগ নিয়ে কৃষ্ণনগর বাস টার্মিনাসকে ‘নেতাজি সুভাষ এসবিএসটিসি বাস টার্মিনাস’ দেওয়া হবে বলেই জানানো হয়েছে।

এখানেই শেষ নয় টালিগঞ্জ থেকে ঝাড়গ্রাম পর্যন্ত বাস সার্ভিসের নাম দেওয়া হবে ‘জয় হিন্দ এক্সপেস’, টালিগঞ্জ থেকে তারাপীঠ পর্যন্ত বাস সার্ভিসের নাম দেওয়া হবে ‘আজাদ হিন্দ এক্সপ্রেস’ ও মায়াপুর থেকে শিলিগুড়ি পর্যন্ত একটি বাস সার্ভিসের নাম দেওয়া হবে ‘নেতাজি এক্সপ্রেস’। আর এই বাস রুটগুলি শুরু হবে নতুন ভাবে। নেতাজিকে কেন্দ্র করেই রাজ্য-কেন্দ্রের টক্কর চলছে। কেন্দ্র সরকার ঘোষণা করেছে নেতাজির জন্মদিনকে ‘পরাক্রম-দিবস’ হিসাবে। যা মানতে নারাজ তৃণমূল সহ বামেরা।

উল্লেখ্য, নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মদিন উপলক্ষে একই মঞ্চে উপস্থিত থাকতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী শনিবার নেতাজির জন্মদিন উপলক্ষে দুটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিত থাকবেন একটা হবে। একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে ও অন্যটি হবে জাতীয় গ্রন্থাগারে। ‘পরাক্রম-দিবস’- হিসাবে ২৩ জানুয়ারিকে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে ভিক্টোরিয়া মেমোরিয়াল হল থেকে। যার আয়োজনে রয়েছে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক। আর সেই অনুষ্ঠানেই কেন্দ্র মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানিয়েছে।