আনুষ্ঠানিকভাবে তৃণমূল-কংগ্রেসে যোগ দিচ্ছেন ‘মন্টু পাইলট’

0

কলকাতা: দরজায় কড়া নাড়ছে হাই ভোল্টেজ বিধানসভা নির্বাচন। বাংলার রাজনৈতিক পরিস্থিতিও সরগরম। মুহূর্তে মুহূর্তে বদলাচ্ছে বঙ্গ রাজনীতির চরিত্র। চলছে দলবদল পর্ব। এহেন পরিস্থিতিতে রাজ্য রাজনীতিতে সক্রিয়ভাবে যোগ দি‌লেন ‘মন্টু পাইলট’ চরিত্রাভিনেতা সৌরভ দাস। রবিবার আনুষ্ঠানিকভাবে অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের যোগ হবেন এই টলিপাড়ার তারকা।

প্রসঙ্গত টলি পাড়ার সাথে রাজনীতির যোগ নতুন নয়। এর আগেও বহু অভিনেতা অভিনেত্রী রাজনীতির অঙ্গ হয়েছেন। শাসক দলের হয়ে সক্রিয় রয়েছেন, দেব, নুসরত জাহান, মিমি চক্রবর্তী, সোহম চক্রবর্তীর মতো তারকারা। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে সৌরভের নাম। যদিও সৌরভ দাস যে রাজনীতিতে আসতে চলছেন, সেই খবর আগেই ছড়িয়েছিল।

গতকাল নিজের জন্মদিনের দিন এনিয়ে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছিলেন, আগে থেকে তাঁর পক্ষে কিছু বলা সম্ভব নয়। যখন নিজে জানবেন, তখনই প্রকাশ্যে জানাবেন। নিজের সেই উত্তরে রাজনীতিতে যোগ দেওয়ার কথা সরাসরি না বলেও অস্বীকার করেননি সৌরভ। শুক্রবারই তৃণমূল ভবনে পার্থ চট্টোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের ঝাণ্ডা তুলে নেন সৌরভ।

 

তারপরই সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে কথা বলতে গিয়ে আবার বলেছিলেন, “এখন যে অবস্থায় দাঁড়িয়ে আছে, তাতে সবকিছুই প্রচণ্ড ঘাঁটা। আর সেটাই হওয়ার কথা আর কি! সামনে ভোট, এখন অনেক কাদা ছোঁড়াছুড়ি হবে। কিন্তু বিষয়টা হচ্ছে যে আমি জানি, সবকিছু ঠিকই থাকবে। আলটিমেটলি একটা জিনিস বিশ্বাস করি যে হৃদয় দিয়ে কাজ করলে সবকিছু ঠিকই হয়। আমি জানি যে বাংলা বেঁচে উঠবে, বাংলা ভাল থাকবে।” শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করে বলেন, পার্থ চট্টোপাধ্যায়কে ছোটবেলা থেকে দেখে তিনি বড় হয়েছেন।