কৃষি আইন সমর্থনে নন্দীগ্রামে কৃষকের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন শুভেন্দু অধিকারী

0

মেদিনীপুর: কৃষি আইনের বিরোধিতায় আগুন জ্বলছে রাজধানীতে। রাস্তায় প্রতিবাদী কৃষকরা বিক্ষোভ দেখাচ্ছেন। এমনকি প্রজাতন্ত্র দিবসের দিন সিংঘু ও টিকরি সীমান্তে প্রায় ২ লাখ ট্রাক্টর নিয়ে মিছিল করবে কৃষকরা। যদিও ট্রাক্টর মিছিল রুখতে কৃষক ও খন্ডযুদ্ধছ পুলিশের ধুন্ধুমার বাঁধে। উত্তপ্ত হয়ে পড়ে পরিস্থিতি। এমনকি লালকেল্লাতেও ঢুকে পড়ে বিক্ষোভ দেখান প্রতিবাদী কৃষকরা।

এদিকে আজকের দিনেই কৃষি আইনের সমর্থনে নন্দীগ্রামে কৃষকদের সঙ্গে মধ্যাহ্নভোজ সারবেন শুভেন্দু অধিকারী। করবেন পদযাত্রাও।নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের শিবরামপুর থেকে ঢোলপুকুর বাজার পর্যন্ত কৃষি আইনের সমর্থনে পদযাত্রা করবেন তিনি। এরপর বিরুলিয়া গ্রামে কৃষক পরিবারের কাছ থেকে শস্যদানা সংগ্রহ করে স্থানীয় স্কুলে সকলের সঙ্গে মধ্যাহ্নভোজ সারবেন নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক। এরপর ভগবানপুরে জনসভা করার কথা রয়েছে শুভেন্দু অধিকারীর।

বলা বাহুল্য, এর আগেও কৃষি বিল আইন নিয়ে দেশ উত্তাল অবস্থার মধ্যেও বঙ্গে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি। বঙ্গে এসে তাঁরা কৃষক পরিবারের মধ্যাহ্ন ভোজন করেছিলেন। তবে কেন্দ্রীয় নেতারা যাই করুক না কেন কৃষি বিল প্রত্যাহার করা নিয়ে উত্তাল হয়ে রয়েছে দেশ।