প্রার্থী মমতা, এবার নন্দীগ্রামে সার্ভে করবে তৃণমূল

0

নন্দীগ্রাম: নির্বাচনের আগে মাস্টারস্ট্রোক দেন মমতা বন্দ্যোপাধ্যায়। আসন্ন নির্বাচনে নন্দীগ্রাম থেকে লড়ার ইচ্ছা প্রকাশ খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত ১৮ জানুয়ারি নন্দীগ্রামের তেখালি বাজার মাঠ থেকে রীতিমত চমক দেন তিনি। সভা মঞ্চ থেকে হঠাৎ বললেন, ‘‌আমিই যদি নন্দীগ্রামে দাঁড়াই কেমন হয়?‌ আমি সুব্রত বক্সিকে বলব, নন্দীগ্রামেও যেন আমার নামটা থাকে।” এরপরই শুরু হয়ে গিয়েছিল নন্দীগ্রামের বাড়ির দেওয়ালে মুখ্যমন্ত্রীর নামে দেওয়াল লিখন দিয়ে। এবার নন্দীগ্রামে সার্ভে করবে তৃণমূল।

জানা গিয়েছে, এই সার্ভের দায়িত্বে রয়েছেন দলের সব থেকে প্রবীণ নেতা তথা রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। দীর্ঘদিন ধরেই মমতার সঙ্গী সুব্রত মুখোপাধ্যায়, তাই তারঁ উপরেই এই দায়িত্ব দেওয়া হয়েছে। মমতার ঘোষণার পর থেকেই নন্দীগ্রামে তৎপরতা তুঙ্গে। ইতিমধ্যেই তৃণমূল নেতাদের মধ্যে দলীয় মিটিং মিছিল চলছে। আগামী ১ ফেব্রুয়ারি নন্দীগ্রাম যাচ্ছেন সুব্রত মুখোপাধ্যায়, সেখানে তিনদিন থাকবেন। ব্লকে-ব্লকে যাবেন, সকল নেতা-নেতৃত্বদের সাথে বৈঠক করবেন। প্রতিটি ঘরে ঘরে লোকেদের সাথে কথা বলবেন।

মুখ্যমন্ত্রীর নন্দীগ্রাম থেকে প্রার্থী হওয়ার ঘোষণায় রীতিমত তোলপাড় হয়ে যায় রাজনৈতিক মহল। মঞ্চে মমতার এই ঘোষণার পরই ‘‌মমতা বন্দ্যোপাধায় জিন্দাবাদ’‌ ধ্বনিতে মেতে ওঠেন রাজ্যের শাসকদলের নেতাকর্মীরা। আর তাতেই বেকায়দায় বিরোধী শিবির। নন্দীগ্রাম অধিকারী পরিবারের গড় বলেই পরিচিত। এটা বলার আর অপেক্ষা রাখে না যে আগামী বিধানসভা নির্বাচন যেমন হাড্ডাহাডি হবে তেমনই টক্কর চলবে মমতা বনাম শুভেন্দুর।