রাজীব-প্রবীরের ছবির পাশে গেরুয়া রঙে লেখা ‘দাদার সাথে, দাদার পাশে’ ও ‘দাদার অনুগামী’, বিজেপিতে যোগদান শুধু সময়ের অপেক্ষা

0

কলকাতা: নির্বাচন যত এগিয়ে আসছে ততই জেলায় জেলায় বাড়ছে তৃণমূল নেতাদের বেসুরো গান। সেই সঙ্গে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক পড়ে গিয়েছে। ৩১ জানুয়ারি বঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার সভাতেই একাধিক তৃণমূলীদের যোগদানের গুঞ্জন শোনা যাচ্ছে। সেই জল্পনার আগুনে ঘি পড়ল নতুন প্রবীর ঘোষাল ও রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামের দুই পোষ্টার ঘিরে। কারণ শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার জল্পনার মধ্যেই এই রকমই পোষ্টার রাস্তায় রাস্তায় দেখা গিয়েছিল।

উল্লেখ্য দু দিন আগেই উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল সাংবাদিক বৈঠক ডেকে কোর কমিটির সদস্য পদ ও জেলা মুখপাত্রের পদ থেকে ইস্তফা দেন। সেই সঙ্গে দলের একাংশের বিরুদ্ধে কাজ করতে না দেওয়ার জন্য ক্ষোভ উগড়ে দেন। দলের ভাবমূর্তি নষ্ট করার জন্য তারপরেই তৃণমূল থেকে শো-কজ করা হয় প্রবীর ঘোষালকে। তবে তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা না দিলেও তাঁর ছবি দেওয়া পোষ্টার ঘিরেই জল্পনা শুরু হয়েছে। হুগলির কোন্নগরের রাস্তায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া শ্রমিক মেলার পোস্টারের পাশেই দেখা গিয়েছে প্রবীর ঘোষালের হাত জোড় করা ছবি দেওয়া পোস্টার । আর ছবির নীচে লেখা ‘দাদার অনুগামী’। সবথেকে বেশী নজর কেড়েছে যেটা তা হল ছবির পিছনের রঙ গেরুয়া। অন্য দিকে রাজীব বন্দ্যোপাধ্যায়ের ছবির পাশে গেরুয়া রঙে লেখা ‘দাদার সাথে, দাদার পাশে’।

বলা বাহুল্য যে শুভেন্দু অধিকারী মানকুণ্ডুর সভা থেকে বলেছিলেন তৃণমূল দু’টো বড় ধাক্কা খাবে। এর পরেই তিনি বার্তা দেন তৃণমূলে থরহরিকম্প ধরে যাবে কারণ ৩১ জানুয়ারি শাহের সভায় বড় ধামাকা হবে বেশ কয়েকজন তৃণমূলের গুরুত্বপূর্ণ মুখ যোগ দেবেন বিজেপিতে। বহু নেতার বিজেপিতে যোগদানের কথা বললেও কারও নাম উল্লেখ করেননি শুভেন্দু। এই কথার পর বঙ্গে অমিত শাহের সভার আগেই দুয়ে দুয়ে চার করে ফেলেছেন অনেকেই এখন শুধু অঙ্কটা মিলিয়ে নেওয়ার অপেক্ষা।