ঠাকুরনগরে বিজেপির টার্গেট মতুয়া সম্প্রদায়, শাহের সভা ঘিরে প্রস্তুতি তুঙ্গে

0

ঠাকুরনগর: বঙ্গে নির্বাচন যত এগিয়ে আসছে লড়াই ততই আরও জোরদার হচ্ছে। ৩০ জানুয়ারি আবারও রাজ্য সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। ঠাকুরনগরে ঠাকুরবাড়ির পাশের মাঠে সভা করবেন অমিত শাহ। সেই সভাকে ঘিরেই প্রস্তুতি তুঙ্গে। ৩১ জানুয়ারী দুপুরে হাওড়া সদরে কর্মসূচি শেষ করে পাঁচলার একটি মাঠে চপারে নামবেন অমিত শাহ। সেখান থেকে রঘুদেবপুরে একটি তপশিলি পরিবারে মধ্যাহ্নভোজন করে তারপরে উলুবেড়িয়া পৌরসভা থেকে লকগেট পর্যন্ত একটি রোড শোয়ে অংশ নেবেন।

সভার প্রস্তুতির কাজ খতিয়ে দেখতে আসেন বিজেপি নেতা অমিত মালব্য ও পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাত। বিজেপি চাইছে শাহের সভায় দুই লাখ মানুষ থাকুক। শাসক – বিরোধী দুই শিবিরেরই চোখ এখন মতুয়া ভোটে। আর সেই মতুয়া ভোটকে নিশ্চিত করতেই আগামী ৩০ জানুয়ারি ঠাকুরনগরে সভা করতে আসছেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর আগেই মতুয়া অধুষ্যিত বনগাঁ, গোবরডাঙায় দলপতি, গোঁসাই ও ভক্তদের নিয়ে তিন জায়গায় সভা করেন তৃণমূল নেতারা।

নির্বাচনের আগে শাহের এই সফর বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ আগেই মন্ত্রিত্ব, দল ছেড়েছেন লক্ষ্মীরতন শুক্লা, তার পরেই সেই তালিকাতে যোগ দিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। দলে থেকে বহিস্কৃত বৈশালী ডালমিয়াও বিজেপিতে যোগ দেবেন। সেই সঙ্গে তৃণমূলে ‘বেসুরো’ একাধিক। শুভেন্দু অধিকারী মতোই তৃণমূলের এই সমস্ত নেতারা অমিত শাহের হাত ধরে বিজেপিতে যোগদান করতে পারেন। সেই মতোই বিজেপি একটি তালিকা প্রস্তুত করেছে।