‘পরিস্থিতি বিপজ্জনক’ আসন্ন নির্বাচনে পুলিসি নিরপেক্ষতা নিয়ে ফের মমতাকে খোঁচা রাজ্যপালের

0

কলকাতা: রাজ্য ও রাজ্যপালের দ্বন্দ নতুন নয়। আগেও বহু বার মমতার সরকারকে নানান ভাবে আক্রমণ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। চলেছে ট্যুইট যুদ্ধ ও পত্র যুদ্ধ। বাংলায় আসন্ন নির্বাচন নিয়ে আগেও সরব হয়েছেন রাজ্যপাল। বাংলায় আগামী বিধানসভা নির্বাচন সুষ্ঠু ভাবে পরিচালনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে জাতীয় ভোটার দিবসে ট্যুইট করেছিলেন রাজ্যপাল। আসন্ন নির্বাচন নিয়ে রাজ্যের রাজ্যের পরিস্থিতি উল্লেখ করে আবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

রাজ্যপাল ট্যুইট করে লিখেছেন, ‘বিপজ্জনক পরিস্থিতি’ তৈরি হয়েছে রাজ্যের । তিনি লিখেছেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ভিডিও দেখে খুবই চিন্তা এবং আশঙ্কিত হয়েছি। এই ভিডিওটির বিষয়ে জেনেছি রাজনৈতিক ও অন্যান্য আনুষঙ্গিক ক্ষেত্র থেকে। খুবই আশঙ্কার পরিস্থিতি। রাজনৈতিক নিরপেক্ষতার দায়িত্বে থাকা পশ্চিমবঙ্গ পুলিশ এবং রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রকের উপর চাপ তৈরি করে রাজনৈতিক সুবিধা তোলা হচ্ছে। এই ধরণের পরিস্থিতি সুষ্ঠু নির্বাচনের পক্ষে বড়সড় বাঁধা হয়ে দাঁড়াবে।”

আসন্ন নির্বাচন নিয়ে রাজ্য পুলিশকে খোঁচা দিয়ে জাতীয় ভোটার দিবসে রাজ্যপাল ট্যুইট করে লিখেছিলেন, “সমস্ত ভোটারদের সচেতন, নিরাপদ ও সমস্ত বিষয়ে অবহিত করুন, ভোটার-সর্বাধিক অংশীদারদের জন্য ভয়ের পরিবেশকে অবশ্যই কাটিয়ে উঠতে হবে।” সেই সঙ্গে ট্যুইটে তিনি আরওলিখেছিলেন, “সমস্ত ভোটারদের সচেতন, নিরাপদ ও সমস্ত বিষয়ে অবহিত করুন।” বলা ভালো যে আগামী বিধানসভা নির্বাচন নিয়ে আগেও বহুবার রাজ্য সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। সেই সঙ্গে কড়া সুরে বাংলার মুখ্যমন্ত্রীকে আক্রমণও করেছেন।