চিটফান্ড দুর্নীতিতে জড়িত কোম্পানিতে ব্র্যান্ড অ্যাম্বাসাডর থাকায় জাদুকর পি সি সরকারের বাড়িতে CBI তল্লাশি

0

কলকাতা : পশ্চিমবঙ্গে  চিটফান্ড দুর্নীতিতে সঙ্গে যুক্ত নানান বড় কোম্পানির নাম জড়িত ছিল তার মধ্যে একটি হল টাওয়ার গ্রুপ। যেখানকার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন পি সি সরকার। সেই কারণেই আজ অর্থাৎ শুক্রবার পি সি সরকারের মুকুন্দপুরের বাড়িতে গিয়ে তল্লাশি শুরু করে সিবিআই অফিসাররা।

সেই মুহূর্তে বাড়িতে উপস্থিত ছিলেন, স্বয়ং পি সি সরকার ও তাঁর মেয়ে। পি সি সরকারকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই অফিসাররা। টাওয়ার গ্রুপের ঠিক কত টাকা পি সি সরকার নিয়েছেন, কেন নিয়েছেন তিনি এই টাকা, ব্যাঙ্ক স্টেটমেন্টে টাওয়ার গ্রুপের সঙ্গে যে টাকার লেনদেনের হিসাব রয়েছে, তার বাইরে তিনি আর কোন টাকা নিয়েছিলেন কিনা এমনকি চুক্তিতে থাকার সময় পি সি সরকার কোনও রকম আর্থিকভাবে লাভবান হয়েছিলেন কিনা তাও জানতে চাওয়া হয়েছে তাঁর থেকে। প্রায় ২ঘন্টা ধরে চলে তল্লাশি। ৮ থেকে ১০ জন গোয়েন্দার একটি দল তল্লাশি চালায় পি সি সরকারের বাড়িতে।

পিসি সরকার অবশ্য জানিয়েছেন, তিনি একসময় টাওয়ার গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন। তাই সেখান থেকে তাঁর যতটুকু  টাকা প্রাপ্য ছিল, সেই টাকাই তিনি ওই টাওয়ার গ্রুপের কাছ থেকে নিয়েছেন। পি সি সরকারের সঙ্গে টাওয়ার গ্রুপের চুক্তিপত্র সহ ব্যাঙ্ক স্টেটমেন্ট ও টাওয়ার গ্রুপের সঙ্গে যুক্ত বিভিন্ন নথিও খতিয়ে দেখেন সিবিআই অফিসাররা। সিবিআই সূত্রে খবর, জাদুকর পি সি চন্দ্রের বাড়ি থেকে এখনও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। তবে সিবিআই অফিসাররা জানিয়েছেন, প্রয়জনে পি সি সরকারকে নিজাম প্যালেসেও ডাকা হতে পারে।