ডুমুরজলা থেকে শুভেন্দুর হুঁশিয়ারি: চলতি মাসের ২০ তারিখের মধ্যে ফাঁকা হয়ে যাবে তৃণমূল

0

কলকাতা: ২০২১-এর বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই পারদ চড়ছে বঙ্গ রাজনিতিতে। এটা বলার আর অপেক্ষা রাখে না যে শাসকদল তৃণমূলের কাছ থকে বাংলার শাসনভার ছিনিয়ে নিতে মরিয়া বিজেপি। সেই লক্ষ্যেই এগিয়ে বিজেপি ভাঙ্গন ধরাচ্ছে তৃণমূলে। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদান করার পর থেকেই তৃণমূলে সেই ফাটল আরও চওড়া হয়েছে। রবিবারে হাওরার ডুমুরজলায় মেগা সভা ছিল বিজেপির। সেই সভা থেকেই শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়েছেন ২০ ফেব্রুয়ারির মধ্যে তৃণমূল ফাঁকা করে দেওয়ার।

রবিবার ডুমুরজলায় অমিত শাহের হাত ধরেই মেগা যোগদানের কথা থাকলেও দিল্লিতে ইজ্রায়েলের দূতাবাসের সামনে সন্ত্রাসবাদী হামলার কারনেই বঙ্গ সফর বাতিল করেন অমিত শাহ। তবে তাতে কোনও প্রভাব পড়েনি। রাজীব-প্রবীর-রথিন-বৈশালী-রুদ্রনীল সহ তৃণমূল নেতারা শনিবারে দিল্লি গিয়েই বিজেপিতে যোগদান করেন। সেই যোগদানের পরেই ডুমুরজলার সভা থেকে রাজ্যের প্রাক্তন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী একসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় ,অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূলকে কড়া ভাষায় আক্রমণ করেছেন। শুভেন্দু চড়া সুরে আক্রমণ করে বলেছেন, ‘‌২ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে কলকাতা আর দক্ষিণ ২৪ পরগনা আমরা ফাঁকা করব। তৃণমূল কংগ্রেস কোম্পানি করার মতো লোক থাকবে না।’‌ সেই সঙ্গে মমতার চার রাজধানী করার মন্তব্যের প্রসঙ্গে তিনি বলেন ‘‌নেতাজি বলেছিলেন, দিল্লি চলো আর আমাদের মুখ্যমন্ত্রী বলছেন দেশে চারটি রাজধানী করতে হবে। বাংলাদেশের স্লোগান ‘‌জয় বাংলা’‌ বলা হচ্ছে পশ্চিমবঙ্গে। ডাঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় যদি না থাকতেন আমরা কেউ পশ্চিমবঙ্গের বা ভারতবর্ষের অধিবাসী হতে পারতাম না।’‌

জেলাজুড়ে তৃণমূলে যেভাবে ভাঙন ধরাচ্ছে বিজেপি তাতে বঙ্গ বিজেপি বঙ্গ দখলের জন্য আরও আত্মবিশ্বাসী হয়ে উঠেছে। শুভেন্দু অধিকারী আগেই হুঁশিয়ারি দিয়ে বলেছেন তিনি শুধু তৃণমূল ভাঙবেন এটাই নয় মমতার বাড়িতেও পদ্ম ফোটাবেন এটাই তাঁর চ্যলেঞ্জ। এমনকি নির্বাচনের পর তৃণমূলের কোনও অস্তিত্ব থাকবে বলেও দাবি করেছেন তিনি। বিজেপিতে যোগদান করার পর মমতার বিরুদ্ধে আরও আক্রমণাত্মক হয়ে উঠেছেন শুভেন্দু অধিকারী। মুকুল-শুভেন্দু-শোভন এবং সদ্য বিজেপিতে যোগদানকারী রাজীব বন্দ্যোপাধ্যায় এই সমস্ত প্রাক্তন তৃণমূলীরা মিলেই কাঁটা দিয়ে কাঁটা তোলার চেষ্টা করছে। সেই সঙ্গে বিজেপির দাবি ২০২১ কোনও প্রত্যাবর্তন নয় বিজেপির হাত ধরে শুধু হবে পরিবর্তন।