ভুল জাতীয় সঙ্গীত গাইলেন বিজেপির নেতৃত্বরা, ‘দেশবিরোধী কাজ’ বলে তোপ দাগলেন অভিষেক

0

ডুমুরজলা: বঙ্গে বিধানসভা নির্বাচনকে ঘিরে উত্তেজনা তুঙ্গে। প্রায়ই রোজই চলছে রাজনৈতিক দলগুলির সভা, মিটিং-মিছিল ও ভোট প্রচারের পালা। এদিকে শেষ মুহুর্তে বাতিল হয়ে যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গ সফর। কিন্তু বিজেপি ডুমুরজলা স্টেডিয়ামে জনসভা করল। সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী সহ আরও বেশ কয়েকজন নেতা। তাদের বিরুদ্ধেই ভুল জাতীয় সঙ্গীত গাওয়ার অভিযোগ আনলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ঘটনার ভিডিও পোস্ট করে বিজেপিকে কটাক্ষ করে অভিষেক টুইট করেন, “যাঁরা জাতীয়বাদ ও দেশপ্রেমের কথা প্রচার করে বেড়ায়, তাঁরা জাতীয় সঙ্গীত নির্ভুলভাবে গাইতে পারে না। দেশবিরোধী এই কাজের জন্য নরেন্দ্র মোদী, অমিত শাহরা কি ক্ষমা চাইবেন?” বলা বাহুল্য, এখন শাসক দল তৃণমূল ও বিরোধী দল বিজেপির একে অপরকে টেক্কা দেওয়ার পালা চলছে। কারণ সামনেই বিধানসভা নির্বাচন। মঞ্চে উপস্থিত বিজেপির নেতৃত্বরা ‘জন গণ মন অধিনায়ক’ এর পরিবর্তে ‘জন গণ মঙ্গল ধায়ক’ গেয়েছেন।

এদিকে লড়াইটা এখন বিজেপি বনাম পিসি-ভাইপো হয়ে গিয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর ক্ষোভ উগরে দিচ্ছে শুভেন্দু থেকে শুরু করে শোভন। আর এই জাতীয় সঙ্গীতের ঘটনা আরও একবার ক্ষোভ বাড়িয়ে দিল দুই শিবিরেরই। যদিও বঙ্গ বিজেপির দাবি, জাতীয় সঙ্গীত নিয়ে রাজনীতি করা লজ্জাজনক। দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য বলছেন, “একযোগে এতজন দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত ভুল গাইছেন, এটা বিশ্বাসযোগ্য নয়। কোথাও কোনও শব্দের বিচ্যুতি হতে পারে, তাও সেটা ব্যক্তিগত স্তরে। কোনও একজনের ভুল হতে পারে।”