“পরিযায়ী শ্রমিকদের জন্য ট্রেন দিন না, চোরেদের দিল্লি নিয়ে যাচ্ছে চার্টার্ড বিমানে”, আক্রমণ মুখ্যমন্ত্রীর

0

শিলিগুড়ি: গত লোকসভা নির্বাচনের ফলাফল থেকে শিক্ষা নিয়ে এইবার ২১ এর বিধানসভা নিয়ে ভোটের ময়দানে নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কসবার গীতাঞ্জলি স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফের বিরোধীকে আক্রমণ করেছেন। এদিন তিনি জানিয়েছেন, নজরে রয়েছে এসসি-এসটি সম্প্রদায়ের ভোটও। সেই সঙ্গে সভায় বিজেপিকে আক্রমণ করে মমতা বলেন, “বাংলায় থেকে যাঁরা বাংলাকে খাটো করেন, তাঁদের কেউ ক্ষমা করবে না। সিরাজদৌল্লাকে মানুষ সম্মান করে। কিন্তু মীরজাফরকে কেউ ক্ষমা করেননি। তৃণমূল কংগ্রেসের বিকল্প তৃণমূলই। অন্য কেউ নয়।”

মুখ্যমন্ত্রী আরও যোগ করেছেন, “তৃণমূল হবে আরও উন্নততর তৃণমূল। ওরা চায় দাঙ্গা, আমরা চাই না দাঙ্গা। এখন বলছে এনআরসি, সিএএ স্থগিত রাখা হয়েছে। কিন্তু আইন তো প্রত্যাহার করেনি। তাই আমরা বলছি, এনআরসি, সিএএ করতে দেব না। আমরা সবাই নাগরিক। বাংলা তো অনেক ভাল আছে। যান ত্রিপুরায় গিয়ে দেখে আসুন এনআরসি-র নামে কত জনকে হত্যা করেছে। “

এরপর মমতার আক্রমণে ফের তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করা নেতারা। তিনি বলেন, “এই যে পরিযায়ী শ্রমিকরা বিপদে পড়ল। বাক্সের উপরে শিশুকে নিয়ে ঘরে ফিরেছেন অনেকে। তখন তাঁদের ঘরে ফেরার জন্য একটা ট্রেন দিল না। একটা টাকা দিল না। আর চোরেদের দিল্লি নিয়ে যাচ্ছে চার্টার্ড বিমানে। কালো টাকা সাদা করার ওয়াশিং মেশিন বিজেপি।”