অমিত শাহের ‘২০০’ কে ছাপিয়ে ২৫০ আসনে তৃণমূলের জয় নিশ্চিত, জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

0

শিলিগুড়ি: কয়েক সপ্তাহ আগে অমিত শাহ বঙ্গ সফরে এসে রাজ্য বিজেপিকে আসন্ন নির্বাচনে ২০০ আসনের টার্গেট সেট করে দিয়েছিলেন। সেই মতো কোমরবেঁধে মাঠে নেমেছে গেরুয়া শিবির। এবার তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করলেন, বাংলায় আসন্ন নির্বাচনে ২৫০ আসন ফের তৃতীয় বার ক্ষমতায় আসবে তৃণমূল সরকার।

বৃহস্পতিবার দলের তফসিলি জাতি-তফসিলি উপজাতি (SC-ST) সেলের সভায় বক্তব্য রাখেন তৃণমূল যুব সভাপতি। সেই সভা মঞ্চ থেকেই বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে আত্মবিশ্বাসের সহিত জানা বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে রাজ্যে তৃণমূলের ক্ষমতায় ফিরবে।

কড়া নাড়ছে বিধানসভা নির্বাচন। তার আগে এদিন গীতাঞ্জলি স্টেডিয়ামে তৃণমূলের তফসিলি জাতি-তফসিলি উপজাতি সেলের সভা ছিল। সেই সভা থেকে বিজেপিকে তুলোধোনা করেন অভিষেক। তাঁর অভিযোগ, “দেশজুড়ে সাম্প্রদায়িকতার বীজ বুনছে বিজেপি। অশান্তি ছড়াচ্ছে। বাংলায়ও সেই সংস্কৃতির আমদানি করছে বিজেপি।” শেষে অভিষেকের চ্যালেঞ্জ, বাংলায় এই সংস্কৃতির আমদানি করতে পারবে না বিজেপি।

পাশপাশি ২০১৮ সালের এনসিআরবির তথ্য তুলে এনে কেন্দ্রের বিজেপি সরকারকে তুলোধোনা করেন তৃণমূলের যুব সভাপতি। তাঁর কথায়, বিভিন্ন রাজ্যে বিজেপি ক্ষমতায় আসার পর তফসিলি জাতি-উপজাতির উপর অত্যাচার বেড়েছে ২৬ শতাংশ। তুলে আনেন, হাথরাসের অত্যাচারের কথা। অভিষেকের কথায়, “বিজেপিশাসিত রাজ্যে দলিত, তফসিলি জাতি-উপজাতির সদস্যদের ভয়ে ভয়ে থাকতে হয়। কিন্তু বাংলায় সেই ভেদাভেদ নেই। বিজেপি ক্ষমতায় এলে এই সংস্কৃতি বাংলায়ও আসবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here