ভোটের আগে রাজ্যের ক্লাবগুলিকে অনুমোদন ঘোষণা মুখ্যমন্ত্রীর, প্রাক্তন খেলোয়াড়দের দেওয়া হবে ১০০০ টাকা করে পেনশন

0

কলকাতা: ‘রাজ্যের ক্লাবগুলিকে রাজ্য সরকার অনুদান দিলে অনেক বাবুরা রাগ করেন’ – সোমবার নেতাজি ইন্ডোরে ‘খেলাশ্রী’ অনুষ্ঠানে শ্লেষবাক্য প্রয়োগ করলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে কে কি বলল তার ভ্রূক্ষেপ না করেই প্রতিবারের মতো এবারও রাজ্যের ক্লাবগুলোকে আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

তবে এবার কোনো নতুন ক্লাব নয়। পুরোনো ৮ হাজার ২৮৯টি ক্লাবকেই আর্থিক অনুদান দেওয়া হবে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের প্রতিটি ক্লাবকে এক লক্ষ টাকা করে আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেন। বলেন, “৮,২৮৯টি ক্লাবকে এবার ৮২ কোটি ৮৯ লক্ষ টাকা অনুদান দেওয়া হয়েছে। তবে ক্লাবগুলোকে সাহায্য করার জন্য অনেক বাবুদের আবার রাগ হয়। কিন্তু এই ক্লাবগুলোই মানুষের পাশে থাকে। নানা ধরনের কর্মসূচি গ্রহণ করে।”

পাশাপাশি, এদিন অনুষ্ঠানের শুরুতেই মমতা বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন করেন। তারপরই জানান, ক্রীড়াক্ষেত্রে ১৬ জনকে ‘খেল সম্মান’, ২৬ জনকে ‘বাংলার গৌরব’, সাতজনকে ‘ক্রীড়াগুরু’, একজনকে ‘জীবনকৃতি’ পুরস্কার দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রাক্তন খেলোয়াড়দের ১০০০ টাকা করে পেনশন দেওয়ার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

পাশাপাশি মমতার আরও ঘোষণা, আগামী দিনে রাজ্যজুড়ে ১০০ জনকে বাছা হবে। তাঁরা যখনই বাইরে কোনও ইভেন্টে যাবেন, তাঁদের সমস্ত খরচ বহন করবে রাজ্য সরকার। এদিন মুখ্যমন্ত্রী উদ্বোধন করেন কিশোর ভারতী ক্রীড়াঙ্গনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here