দীনেশের পর আরও এক, বিজেপিতে যোগ দেওয়ার জন্য দিল্লি যাচ্ছেন দিব্যেন্দু, স্পষ্ট করলেন নিজেই

0

কলকাতা: বিধানসসভা নির্বাচনের দিন যত এগিয়ে আসছে ততই বঙ্গে চড়ছে রাজনৈতিক পারদ। একে অপরকে টেক্কা দেওয়ার লড়াইয়ের মধ্যে সব থেকে বেশী যেটা নজরে পড়ছে সেটা হল দলবদল। ঠিক নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যাচ্ছেন শাসকদলের বহু নেতা মন্ত্রী। আজ আবারও হঠাৎ করেই রাজ্যসভা থেকে ইস্তফা দিলেন তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী। নিঃসন্দেহে এই ঘটনা তৃণমূলের কাছে একটা বড় ধাক্কা। এই ধাক্কা সামলে ওঠার আগেই আবারও একটি ধাক্কা খেতে চলে তৃণমূল। শোনা যাচ্ছে দিল্লি যাচ্ছেন তৃণমূল কংগ্রেস সাংসদ দিব্যেন্দু অধিকারী। এই খবর সামনে আসতেই আবারও দিব্যেন্দুর বিজেপিতে জপগদানের জল্পনা আরও এক ধাপ উস্কে গেলো।

গত ৭ ফেব্রুয়ারি হলদিয়াতে প্রধানমন্ত্রীর সভায় বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর ভাই দিব্যেন্দু অধিকারীর আমন্ত্রণ পাওয়ার পর থেকেই বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা শুরু হয়েছিলো। তারপর এক সঙ্গে আটটি পদ থেকে পদত্যাগ করেছিলেন দিব্যেন্দু। সেই সবের পর আজ দিল্লির যাওয়ার প্রসঙ্গ সামনে আসতেই গেরুয়া শিবিরে নাম লেখানর জল্পনা আরও গাঢ় হয়েছে। যদিও এই কথা অস্বীকার করেছেন দিব্যেন্দু অধিকারী। তিনি জানিয়েছেন তিনি এখনও তৃণমূলে রয়েছেন এবং লোকসভা অধিবেশন চলছে। তাই
স্ট্যান্ডিং কমিটির মিটিংয়ে যোগ দিতেই দিব্যেন্দু দিল্লি যাচ্ছেন বলে উল্লেখ করেছেন।

উল্লেখ্য, শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর দিব্যেন্দু বলেছিলেন, “আমি তো পাগলা ষাঁড় হয়ে যাইনি যে আমাকে বিজেপিতে যোগ দিতে হবে।” সেই কথা মতোই এতদিন তিনি তৃণমূলে ছিলেন। তবে সাম্প্রতিক হাবভাব দেখে মনে হচ্ছে দিব্যেন্দু অধিকারীর বিজেপিতে যোগদান এখন শুধু সময়ের অপেক্ষা। একই সঙ্গে তৃণমূলে থাকলেও শিশির অধিকারীও এখন নিষ্ক্রিয় অবস্থায় রয়েছে। বলা ভালো যে গেরুয়া শিবিরে নাম লেখানো পরেই শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়েছিলেন রামনবমীর আগেই তাঁর বাড়িতে আরও পদ্ম ফোটাবেন। সেই লক্ষ্য পূরণ করার আর বেশী সময় বাকি নেই বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here