বিএসএফ সীমান্তে দুইজন ভারতীয় দালাল সহ চারজন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে

0

নদিয়া: ফের বিএসএফের সতর্কতায় আটক বাংলাদেশী নাগরিকসহ দুইজন ভারতীয় দালাল। শনিবার বর্ডার আউট পোস্ট সিলবেড়িয়া ৮ বিএন – বিএসএফ এর সজাগ জওয়ানেরা পশ্চিমবঙ্গের জেলা নদিয়ার সীমান্তবর্তী অঞ্চলে চারজন বাংলাদেশী নাগরিকসহ দুইজন ভারতীয় দালালকে গ্রেপ্তার করে।

সূত্রের খবর, বিএসএফের গোয়েন্দা শাখার কাছে আগে থেকেই খবর ছিল যে দুইজন ভারতীয় দালাল, শাহিন মালিতা ও মুসা নবী মণ্ডল সীমান্তবর্তী অঞ্চলে বাংলাদেশিদের অবৈধভাবে ভারতে ঢোকানোর চেষ্টা করবে। সেই মতো, ভারতীয়া সেনারা সতর্ক থাকে। সীমান্ত সড়কের পাশে আন্তর্জাতিক সীমান্তের কাছে কলা বাগানে শনিবার ভোর ৫ টা নাগাদ বিএসএফ জওয়ানেরা কিছু সন্দেহভাজন ব্যাক্তি অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে বাংলাদেশ দিক থেকে ভারতীয় দিকে প্রবেশ করতে দেখে। তৎক্ষণাৎ বিএসএফ জওয়ানরা তাদের ধাওয়া করে এবং চারজন অনুপ্রবেশকারীকে ধরতে সফল হয়। এরপর তাদের গ্রেপ্তার করে সীমান্ত চৌকিতে সিলবেড়িয়ায় আনা হয়।

ওই অনুপ্রবেশকারীদের জিজ্ঞাসবাদ করে জানা যায়, জামাল হাসান, কামাল হাসান ও সৈয়দ পিয়াস নামে তিনজন ব্যক্তির মুম্বাইতে শ্রমিক হিসাবে কাজ করতে যাওয়ার কথা ছিল। এই কাজের জন্য তারা তিনজনে , একজন বাংলাদেশী দালাল কবিরাজ, গ্রাম – নবারন, থানা – সরসা, জেলা-যশোর , বাংলাদেশকে ৪০,০০০ বাংলাদেশী টাকা দিয়েছে । সাফিকুল হাসান জানিয়েছে যে, সে কলকাতায় শ্রমিক হিসাবে কাজ করতে যাচ্ছিলেন এবং এই কাজের জন্য উপরের দালালকে আট হাজার টাকা দিয়েছিল। গ্রেপ্তারকৃত সকল বাংলাদেশী এবং ভারতীয় দালালকে উদ্ধারকৃত মালামাল সহ আরও আইনী কার্যক্রমের জন্য হাসখালি থানায় হস্তান্তর করা হয়েছে।

বর্ডার সিকিউরিটি ফোর্স ভারত-বাংলাদেশ সীমান্তে অবৈধ পাচার বন্ধে কঠোর পদক্ষেপ নিচ্ছে। যার কারণে মানব চোরাচালানকারী এবং দালালরা সীমান্ত অঞ্চলে তাদের কার্যক্রম চালাতে অসুবিধায় পড়ছে। তাদের অনেককে অপরাধের জন্য ধরা এবং শাস্তি দেওয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here