রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সপ্তম বেতন কমিশন কার্যকর করার ঘোষণা অমিত শাহের

0

কাকদ্বীপ : বৃহস্পতিবার কাকদ্বীপ থেকে রাজ্য বিজেপির পঞ্চম পরিবর্তন যাত্রার সূচনা করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার আগে নামখানার ইন্দ্র ময়দানে সভা করেন তিনি। সেই সভামঞ্চ থেকেই বাংলার মানুষের কাছে আরও এক নির্বাচনী প্রতিশ্রুতি রাখেন শাহ। এদিন ক্ষমতায় এসে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সপ্তম বেতন কমিশন কার্যকর করার ঘোষণা করেন তিনি।

উল্লেখ্য এর আগে রাজ্যে ‘কৃষক সম্মান নিধি’, ‘আয়ুষ্মান ভারত’ সহ একাধিক প্রকল্প কার্যকর করার প্রতিশ্রুতি দিয়েছেন বিজেপি নেতারা। প্রতিশ্রুতি দিয়েছেন লক্ষাধিক চাকরীর। এবার তালিকায় যুক্ত হলো রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সপ্তম বেতন কমিশন কার্যকর করার প্রতিশ্রুতি। নির্বাচনের ঠিক আগে অমিত শাহের এই ঘোষণাকে ‘মাস্ট্রারস্ট্রোক’ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

একাংশের ধারণা, এ রাজ্যের সরকারের উপর চটে রয়েছেন সরকারি কর্মচারীদের একাংশ। বকেয়া ডিএ মেটানো, বেতন বৃদ্ধির মতো একাধিক ইস্যুতে সরকারের উপর ক্ষুব্ধ সরকারি কর্মচারীদের একাংশ। তাঁদের ভোট নিজেদের ঝুলিতে টানতে মরিয়া গেরুয়া শিবির। শুধু সপ্তম বেতন কমিশন কার্যকরী করা নয়, রাজ্য সরকারের চাকরিতে ৩৩ শতাংশ আসন মহিলাদের জন্য সংরক্ষণ করা হবে বলেও ঘোষণা করেন শাহ।

এখানেই শেষ নয়। মৎস্যজীবীদের জন্য বড় ঘোষণা করেন শাহ। তিনি জানান, বিজেপি রাজ্যে সরকার গড়লে ‘কৃষক সম্মান নিধি’র মতো ‘মৎস্য সম্মান নিধি’ কার্যকর করা হবে বলেও ঘোষণা করেন অমিত শাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here