শনিবার মোদীর নেতৃত্বে নীতি আয়োগ বৈঠক, অংশ নেবেন না মমতা

0

কলকাতা: আগামী এপ্রিল-মে মাসেই পশ্চিমবঙ্গে অনুষ্ঠিত হবে বিধানসভা নির্বাচন। তার আগেই রাজনৈতিক লড়াইয়ের প্রভাব এখন সরকারি কর্মসূচিতে দেখা যাচ্ছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ২০ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে নীতি আয়োগের পরিচালনা পরিষদের সভায় অংশ নিতে নাও পারেন বলে জানা গিয়েছে। এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার হলদিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে সরকারী কর্মসূচিতে অংশ নেননি।

একটি আনুষ্ঠানিক বিবৃতি অনুসারে, শনিবার অনুষ্ঠিত পরিষদের এই বৈঠক প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত হবে। এতে কৃষি, অবকাঠামো, নির্মাণ ও মানবসম্পদ উন্নয়নের বিষয়গুলি নিয়ে আলোচনা করা হবে। আসলে এই পরিষদ সরকারি থিঙ্ক ট্যাঙ্কের শীর্ষ সংগঠন। সমস্ত মুখ্যমন্ত্রী, কেন্দ্রশাসিত অঞ্চলের লেফটেন্যান্ট গভর্নর, অনেক কেন্দ্রীয় মন্ত্রী এবং সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা এর সদস্য।

তৃণমূল কংগ্রেসের একজন প্রবীণ নেতা বলেছেন, “মমতা বন্দ্যোপাধ্যায় ২০ ফেব্রুয়ারি নীতি আয়োগের বৈঠকে অংশ নিতে নাও পারেন।” এর আগে মমতা নীতি আয়োগের সভাগুলিতে অর্থহীন বলে যোগ দেননি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে এই প্রতিষ্ঠানের কোনও ‘আর্থিক ক্ষমতা’ নেই এবং তারা রাজ্যের প্রকল্পগুলিতে কোনও সহায়তা দিতে পারে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here