বঙ্গ নির্বাচনে নজর কাড়বে ‘বাংলার মেয়ে’ মমতা বনাম ‘পশ্চিমবঙ্গের ছেলে’ শুভেন্দুর লড়াই

0

কলকাতা: নির্বাচনের আগে রাজনৈতিক খেলা যে জমে উঠেছে তা আর বলার অপেক্ষা রাখে না। আসন্ন বিধানসভা নির্বাচনে মুখোমুখি লড়াই হতে চলেছে মমতা বনাম শুভেন্দুর। তৃণমূলের ভারকেন্দ্র তথা বর্তমান বিজেপি নেতা শুভেন্দুর গড় নন্দীগ্রামে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই সেখানে প্রার্থী হবেন বলে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন। অন্যদিকে দক্ষিণ কলকাতায় মুখ্যমন্ত্রীর গড়ে দাঁড়িয়ে “পঞ্চাশ হাজার ভোটে মাননীয়াকে হারাবই” বলে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়েছিলেন শুভেন্দু অধিকারীও।

একই সঙ্গে ট্যুইট করে শুভেন্দু অধিকারী বলেছিলেন যে, ২১-এর ময়দানে নন্দীগ্রামে সামনা-সামনি দেখা হবে। বিজেপি চাইছে শুভেন্দু অধিকারীলে। নেট দুনিয়ায় এখন চর্চা হচ্ছে ‘বাংলার মেয়ে’ বনাম ‘পশ্চিমবঙ্গের ছেলে’র। মমতা বনাম শুভেন্দুর লড়াই দেখতে মুখিয়ে রাজ্যবাসী। বিজেপি এখনও মুখ্যমন্ত্রী প্রার্থীর নাম ঘোষণা না করলেও শুভেন্দুর নামই ভেবে নিচ্ছে সকলে। এর আহে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছিলেন, ‘‘বাংলার কোনও ভূমিপুত্রই হবেন মুখ্যমন্ত্রী।’’

অন্যদিকে তৃণমূলের পাল্টা স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। শাসক দল তৃণমূল ও বিরোধী দল বিজেপিএ একের অপরকে বিনা লড়াইয়ে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ। উল্লেখ্য, শুভেন্দু অধিকারী কালীঘাটের কাছে এক সভা করে জানিয়েছিলেন ‘হাফ লাখ’ ভোটে যদি মাননীয়াকে হারাতে না পারেন তবে তিনি রাজনীতি ছেড়ে দেবেন। বিজেপিতে যোগদানের পর থেকেই মুখ্যমন্ত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছিলেন শুভেন্দু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here