কেন্দ্র সরকারের বাংলার প্রতি বঞ্চনা ও লাগাম ছাড়া পেট্রো পন্যের মূল্যবৃদ্ধির প্রবাদে মিছিল তৃণমূলের

0

পার্থ খাঁড়া, মেদিনীপুর: কেন্দ্রীয় সরকারের বাংলার প্রতি বঞ্চনা,লাগাম ছাড়া পেট্রোল,ডিজেল এবং অত্যাবশ্যকীয় পণ্য সামগ্রীর মূল্য বৃদ্ধি এবং কৃষক বিরোধী কালো কৃষি আইনের বিরুদ্ধে গোপীবল্লভপুর-২নং ব্লকের খাড়বান্ধি-৬নং অঞ্চল তৃণমূল কংগ্রেসের উদ্যোগে খাড়বান্ধি অঞ্চল জুড়ে হলো “প্রতিবাদ মিছিল”৷

পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও কেদ্রীয় সরকারের নয়া কৃষি আইনের বিরোধিতায় পথে নামল তৃনমূল কংগ্রেস। রবিবার পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতন ১ ব্লকের আলিকষা অঞ্চল তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বাইক মিছিল সংগঠিত হয়। এদিনের এই বাইক মিছিল অঞ্চলের বড়া কাছারী বাড়ি কাছ থেকে শুরু হয়ে সারা অঞ্চল পরিক্রমা অঞ্চলের ধুঁড়িয়াতে এসে শেষ হয়। খেলা হবে ডিজে বাজিয়ে কয়েকশো বাইক নিয়ে এই মিছিলে অংশগ্রহণ করেন আলিকষা অঞ্চল তৃণমূলের কর্মীরা।

উপস্থিত ছিলেন কেশিয়াড়ী বিধানসভার বিধায়ক পরেশ মুর্মু, জেলা যুব তৃণমুলের সদস্য মনিশংকর মিশ্র , আলিকষা ১ নং অঞ্চল তৃনমূল কংগ্রেসের সভাপতি ধীরেন জানা ,যুব সভাপতি সমীর ধাউরিয়া অঞ্চলের তৃণমূল নেতৃত্ব বরুণ দাস,খগেন গোরায় সহ অন্যান্য নেতৃত্বরা। বিধানসভা নির্বাচন ঘোষনা হতে শুধু সময়ের অপেখ্যায় রয়েছে। তারই প্রাক্কালে এই বাইক মিছিল কার্যত নির্বাচনী প্রচার মিছিলের আকার ধারন করে। বলা যায় এক তরফা ভোটের প্রস্তুতি মিছিল শুরু করে দিল আলিকষা অঞ্চল তৃণমূল কংগ্রেস।

সম্প্রতি খেলা হবে স্লোগান বেশ জনপ্রিয় হয়ে উঠেছে বাংলার রাজনীতিতে। এদিন এলাকার বিধায়ক পরেশ মুর্ম্মু বলেন যে খেলা হবে বুথে বুথে, ভোটের ময়দানে খেলা হবে, রাজনৈতিক পদ্ধতিতে খেলা হবে, পুরো খেলা হবে গনতান্ত্রিক পদ্ধতিতে। আগামী বিধানসভা নির্বাচনে এই অঞ্চল থেকে তৃনমূল কংগ্রেসের মনোনিত প্রার্থীকে বিপুল ভোটে জয়জুক্ত করে তৃতীয় বারের জন্য বাংলার মসনদে মমতা ব্যানার্জীকে বসানোর আহ্বান জানান নেতৃত্বরা। খেলা যে খুবই জোরদার হবে তার ইঙ্গিত পরিস্কার করে দিচ্ছে শাসকদল তৃণমূল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here