মোদীর সভার ৪৮ ঘণ্টার মধ্যেই আজ সাহাগঞ্জে সভা মমতার, মুখ্যমন্ত্রীর জবাবের দিকে তাকিয়ে গোটা রাজ্য

0

কলকাতা: আসন্ন নির্বাচনকে নিয়ে তৃণমূল-বিজেপির মধ্যে টক্কর চলছে জোরদার। আক্রমণ ও তার পাল্টা আক্রমণে মুখর বাংলার রাজনীতির ময়দান। গত ২২ তারিখ সোমবার ডানলপের সাহাগঞ্জের মাঠে সভা করে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখান থেকেই মমতা মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে নান ইস্যু নিয়ে কড়া ভাষায় আক্রমণ করে গিয়েছেন। সেই আক্রমণের জবাব আজ দিতে সাহাগঞ্জের মাঠে সভা করবেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে ঠিক কি বার্তা মমতা দেন তার দিকেই তাকিয়ে হুগলিবাসী সহ গোটা রাজ্যবাসী।

মোদীর সভার ঠিক ৪৮ ঘণ্টার মধ্যে সাহাগঞ্জে সেই ডানলপ মাঠ থেকে তৃণমূল সরকারের প্রতি শিল্প-বিমুখ তকমা ঘোচাতে মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক কি কি বলবেন সেটা সোনার জন্যই অধীর আগ্রহে রয়েছে বঙ্গবাসী। বলা ভালো যে সিঙ্গুর আন্দোলন যে হুগলী থেকে মমতাকে বাংলার মসনদে বসার জন্য বড় জয় এনে দিয়েছিল সেটা কারও অজান নয়। তবে সেই ঘটনার পর কেটে গিয়েছে দশ বছর। কিন্তু এতদিনে বাংলায় কোনও বড় শিল্প গড়ে তুলতে পারেনি মমতার সরকার। যা এখন বিরোধীদের কাছে বড় হাতিয়ার। ডানলপ মাঠে যেখান থেকে আজ মুখ্যমন্ত্রী সকলকে যোগ্য জবাব দেবেন সেই স্থান সিঙ্গুর থেকে মাত্র ৩৩ কিলোমিটার দূরে। অন্য দিকে সিপিএমের রাজত্ব থেকেই ডানলপের হাল খারপ হয়ে রয়েছে। সেখানের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীকে পাল্টা জবাব দিয়ে রাজ্যবাসীর জন্য ও ডানলপ বাসীর জন্য কি ঘোষণা করেন সেটাই এখন দেখার।

বাংলায় এখন চলছে ইঞ্চিতে ইঞ্চিতে লড়াই। বিজেপি যেমন বঙ্গ দখলের জন্য আপ্রাণ চেষ্টা করছে তেমনি তৃতীয়বার সরকার গঠনের জন্য মরিয়া প্রয়াস চালাচ্ছে তৃণমূল। নির্বাচনের দিন এখনও ঘোষণা হয়নি তার আগে থেকেই ঘন ঘন বঙ্গে আসছেন কেন্দ্রের বিজেপির শীর্ষ নেতারা। রাজ্য জুড়েই সভা করছেন তাঁরা। তবে বিজেপির পাল্টা সভা করে তাঁদের পাল্টা আক্রমণ চালিয়ে যাচ্ছে তৃণমূল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here