ফের ক্ষমতায় আসবে তৃণমূলই পুরনো কথা মনে করিয়ে আবারও বিজেপিকে চ্যলেঞ্জ ছুড়ে ট্যুইট সেভের নিদান প্রশান্ত কিশোরের

0

কলকাতা: বাংলার ক্ষমতা দখলের লড়াইয়ের দিন নির্ধারণ করে দিয়েছে নির্বাচন কমিশন। ঘোষণা হয়ে গিয়েছে পশ্চিমবঙ্গে ২৯৪ টি আসনের জন্য নির্বাচন হবে আট দফায়। শুরু হবে ২৭ মার্চ থেকে। কিন্তু কেনো আট দফায় নির্বাচন হবে এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক ডামাডোল। বলা ভালো যে এক জনসভাতেও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত দাবি করেছেন ২০০-র বেশি আসন নিয়ে বাংলায় ক্ষমতায় আসবে বিজেপি। সেই কথা নিয়ে আগেও খোঁচা দিয়ে ট্যুইট করেছিলেন ভোট কৌশলী প্রশান্ত কিশোর। নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশ হওয়ার পর সেই ট্যুইট মনে করিয়ে মোক্ষম বাজি ধরে নতুন ট্যুইট করেছেন প্রশান্ত কিশোর। উলেক্ষ্য সেটিকে আবার ভালো করে সেভ রাখতে বলেছেন।

তৃণমূলই তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসতে চলেছে এই কথা স্পষ্ট ভাবে জানিয়ে কৌশলী প্রশান্ত কিশোর ট্যুইট করে লিখেছেন, “গণতন্ত্রের সবচেয়ে বড় লড়াই হতে চলেছে বাংলায়। সেই লড়াইয়ে সামিল হওয়ার জন্য প্রস্তুত রাজ্যের মানুষ। ঠিক সময়েই তাঁরা বার্তা দিয়ে দেবেন। ২ মে আমার আগের টুইটটি-র কথা মনে রাখবেন।” সেই সঙ্গে মমতা যে জিতবে সেটা বিজেপিকে মনে করিয়ে লিখেছেন তৃণমূলের নতুন শ্লোগান “বাংলা নিজের মেয়েকে চায়” এর আগেও একই ভাবে বিজেপিকে খোঁচা দিয়ে সেই সঙ্গে চ্যলেঞ্জ করে তিনি ট্যুইট করে লিখেছিলেন, ” ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি দু অঙ্ক পার করতে পারবে না।” তার পরেই তিনি লিখেছিলেন, “আমার এই টুইটটা সেভ করে রাখুন। বিজেপি এর থেকে ভাল ফল করলে আমি এই জায়গা ছেড়ে দেব।”

বলা ভালো যে লোকসভা নির্বাচনে কিছুটা খারাপ ফল করার পর সেই হারান জায়গা ফেরাতে প্রশান্ত কিশোরের দিদিকে বলো থেকে শুরু করে বদলা নাই বদল চাই-এর মতোন স্লোগান ম্যজিকের মত কাজ দিয়েছিল। আবারও নির্বাচনের বাঙ্গালির একদম কাছে যেতে তৃণমূলের নতুন স্লোগান-বাংলা নিজের মেয়েকেই চায় এই শ্লোগান তৈরি করে বিরোধীদের জবাব দিয়ে দিয়েছেন বলেন অনেকে বলছেন। তবে লড়াই এখন আরও কঠিন হয়ে উঠেছে। আট দফা নির্বাচন শেষে ২ মে কে শেষ হাসি হাসে সেটাই এখন দেখার পালা।