“বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়”, পালটা স্লোগান বিজেপির

0

কলকাতা: ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ তৃণমূলের এই স্লোগানে পালটা স্লোগান আনল রাজ্য বিজেপি। যার জেরে আরও খানিকটা বাড়ল ভোটের উত্তাপ। তৃণমূলের এই স্লোগানকেই আরও কিছুটা সম্প্রসারিত করে রাজ্য বিজেপির নয়া স্লোগান ‘বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়’। ফেসবুকে পোষ্ট করে এই দাবি জানিয়েই তৃণমূলকে খোঁচা গেরুয়া শিবিরের। ভোটের নির্ঘন্ট ঘোষণা হতেই রাজ্য বিজেপির এই দাবিতে সরগরম রাজনৈতিক মহল।

উল্লেখ্য মার্চ শেষ থেকেই শুরুই বঙ্গ নির্বাচনের মহরণ। যা নিয়ে রাজ্যে এখন পুরোদস্তুর ভোটের উত্তাপ। শাসক বিরোধীর আক্রমণ পালটা আক্রমণে রীতিমতো ত্রস্ত গোটা বাংলা। বিজেপির বিরুদ্ধে ‘বহিরাগত’ তাস খেলেছে তৃণমূল। বিজেপি জিতলে রাজ্যে যাঁরাই ক্ষমতায় থাকুন না কেন, বকলমে রাজ্য চালাবে নাগপুরই। সেই মতো কেন্দ্রীয় নেতৃত্বের বঙ্গে আনাগোনা নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

প্রসঙ্গত বঙ্গ বিজেপির এই নয়া দাবিতে কয়েকজন বঙ্গতনয়া নেত্রীর ছবিও দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে অন্যতম দেবশ্রী চৌধুরী, লকেট চট্টোপাধ্যায়, রূপা গঙ্গোপাধ্যায়, ভারতী ঘোষ, অগ্নিমিত্রা পলের মতো পরিচিত মুখেরা। অন্যদিকে ভোট কুশলী প্রশান্ত কিশোরও তৃণমূলের ‘জয়’ নিয়ে ফের টুইট বার্তা দিয়েছেন। টুইটে দাবি করেছেন, ফের বঙ্গকন্যা মমতা বন্দ্যোপাধ্যায়কেই রাজ্যের মানুষ মসনদে দেখতে চান। ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ লেখা একটি কার্ডও শেয়ার করেছেন তিনি।