“রাম নাম অপছন্দ হলে তাঁর বাংলায় জায়গা নেই” বঙ্গে এসে একাধিক ইস্যু নিয়ে মমতাকে আক্রমণ যোগী আদিত্যনাথের

0

মালদহ: বাংলায় নিজেদের শাসনভার প্রতিষ্ঠা করাই এখন বিজেপির এক এবং একমাত্র লক্ষ্য। ঠিক এই কারনেই ঘন ঘন রাজ্যে আসছেন বিজেপির শীর্ষ নেতারা। শুধু কেন্দ্রের নেতারা নন অন্য রাজ্যে বিজেপি শাসনকারী মুখ্যমন্ত্রী ও নেতারাও বঙ্গ বিজেপির হয়ে প্রচারে আসছেন পশ্চিমবঙ্গে। মালদহে গাজোল কলেজ মাঠ আজ সভা করতে এসেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখান থেকেই তাঁর পুরানো ছন্দে ফিরে লাভ জিহাদ, গোহত্যা ও বাংলার সংস্কৃতি সহ একাধিক বিষয় নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে আক্রমণ করেছেন।

মালাদার সভা থেকে দুর্গাপুজো প্রসঙ্গে যোগী বলেছেন, “দুর্গাপুজো-মহরম একসঙ্গে পড়লে বাংলায় মহরমের অনুমতি দেওয়া হয়। দুর্গাপুজো বন্ধ রাখা হয়। ভোট ব্যাংকের জন্য বাংলার সংস্কৃতিকে নষ্ট করছে তৃণমূল।” একই সঙ্গে বিজেপির জয় শ্রীরাম শ্লোগান প্রসঙ্গে তিনি বলেন, “রাম নাম সর্বত্র বিরাজমান। রাম নাম অপছন্দ করলে তাঁর কোথাও জায়গা নেই।” বাংলার সংস্কৃতি প্রসঙ্গে মমতার সরকারকে আক্রমণ করে তিনি বলেছেন, “সংস্কৃতির পীঠস্থান বাংলা। কিন্তু সেই বাংলার অবস্থা এখন কেমন তা সবার জানা। অরাজকতা চলছে, অপরাধ বেড়েছে। সেই জন্যই বাংলায় পরিবর্তন আনতে হবে।”

লাভ জিহাদ, গোহত্যা প্রসঙ্গে তিনি বলেন, “উত্তরপ্রদেশে সরকার লাভ জেহাদ, গরু চুরি, গোহত্যার বিরুদ্ধে আইন এনেছে। কিন্তু এ রাজ্যে তা হয় না। বরং গোহত্যা, গরু চুরি , লাভ জেহাদকে তোল্লাই দেওয়া হয় বাংলায়।” সংশোধিত নাগরিকত্ব আইনের কথাও তলেন তিনি। এই প্রসঙ্গে তিনি বলেন, “কেন্দ্রের মোদি সরকার বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তানের শরণার্থীদের জন্য নাগরিকত্ব আইন এনেছে। কিন্তু বাংলায় সেই আইনের বিরোধিতা করছে তৃণমূল সরকার।”