উটকো মন্তব্য নয় এবার ইন্টার্নশিপ করার সুযোগ দিচ্ছেন দিলীপ ঘোষ, আবেদন করতে পারেন আপনিও

0
dilip ghosh

কলকাতা: দিলীপ ঘোষ বলতেই মাথায় আসে আবার কোনও উটকো মন্তব্য করেছেন হয়তো। তবে এবার আর তেমনটা হল না। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবার খবরের শিরোনামে এলেন চাকরি দেওয়ার জন্য। হ্যাঁ, ঠিকই শুনছেন আপনার কাছে রয়েছে খোদ দিলীপ ঘোষের সাথে কাজ করার সুযোগ। রাজনীতিতে আগ্রহ থাকলে ও রাজনৈতিক পরিকাঠামোয় কীভাবে কাজ হয় জানতে চাওয়ার ইচ্ছা থাকলে একাধিক কাজের জন্য ইন্টার্নশিপ অর্থাৎ শিক্ষানবিশ নিয়োগ করেছেন দিলীপ ঘোষ।

রাজনৈতিক ক্ষেত্রে কোনও রকম অভিজ্ঞতা ছাড়াই এই কাজের জন্য আবেদন করা যাবে। মিলবে বেতনও, অফিসে না এসে ঘরে বসেও কাজ করা যাবে। সকাল ১১ টা থেকে সন্ধে ৬ টা পর্যন্ত ৭ ঘণ্টার কাজ হবে। সম্প্রতি সাংসদের দফতর থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে। এই বিষয়ে দিলীপ ঘোষ নিজে বলেন, “হ্যাঁ আমি এটা শুরু করেছি। খুব ভাল সাড়া পাচ্ছি। যারা কাজ শিখতে চান আসতে পারেন।” আবেদনকারীদের নিজের বায়োডেটা sansad@amaderdilipda.in- এ ইমেল করে পাঠাতে হবে। সিসি করতে হবে devworld24@gmail.com এই ইমেল আইডিতেও।

বায়োডেটার পাশাপাশি একটি চিঠিও দিতে হবে, সেখানে আবেদনকারীরা এই ইন্টার্নশিপ থেকে নিজেদের প্রত্যাশার কথা লিখবেন। জানা গিয়েছে, মূলত চারটি বিভাগে নিয়োগ চলছে দিলীপের দফতরে। প্রথম বিভাগটি আইন বিষয়ক। যেখানে অভিজ্ঞ আইনজীবীদের তত্ত্বাবধানে আইন নিয়ে গবেষণা করা হবে, আরটিআই মামলা বিষয়কও প্রশিক্ষণ দেওয়া হবে। দ্বিতীয় বিভাগটি হল গ্রাফিক ডিজাইন। রাজনৈতিক রণকৌশল শেখানো হবে তৃতীয় বিভাগে। ভোটের ময়দানে নেমে কাজ করা, মানুষের মন বোঝা, সেগুলির রিপোর্ট জমা দেওয়া ইত্যাদি সব কাজও শেখা যাবে। সেই সঙ্গে চতুর্থ বিভাগে সোশ্যাল মিডিয়ায় কিভাবে রাজনৈতিক প্রকল্প ও প্রচার করতে হয় তাও থাকছে।