দক্ষিণবঙ্গে বাড়বে গরমের প্রখরতা, নেই বৃষ্টির সম্ভাবনা

0

কলকাতা: শীত বিদায় নেওয়ার পরেই ছক্কা হাঁকাতে শুরু করেছে গ্রীষ্ম। এখনও বৈশাখ মাস পড়তে অনেক বাকি। ফাল্গুন মাসের গরমের প্রখরতায় নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। ছাতা ছাড়া এখনই বাইরে বেড়ালে চিড়চিড় করছে গায়ের চামড়া সেই সঙ্গে ঘাম তো রয়েছেই। তাপমাত্রা কমার তো সম্ভাবনা নেই সেই সঙ্গে সপ্তাহ শেষে দক্ষিণবঙ্গে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির সম্ভাবনা নেই।

বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি থাকবে। বুধবার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩২.৮ ডিগ্রি ও ২০ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৬ শতাংশ এবং সর্বনিম্ন পরিমাণ ৩২ শতাংশ। দিনে দিনে তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বাড়বে অস্বস্তি। তবে দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং এ বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামী ৪৮ ঘণ্টায় এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।

বলা ভালো যে এবারের ফেব্রুয়ারি মাস বহু বছর পর ছিল শীতলতম। কলকাতাবাসী জমিয়ে উপভোগ করেছে ঠাণ্ডা। তবে সেই সেই আমেজ কাতানর পর এবার ঝরছে ঘাম। মেঘমুক্ত থাকার কারনে দিনের বেলায় তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে দ্রুত। ভোরের দিকেও নেই ঠাণ্ডার ভাব। সারা দিনের সঙ্গে মানুষকে সারা রাতও পাখা চালিয়ে ঘুমাতে হচ্ছে।