রবিবারেই নির্ধারিত হবে ভাগ্য: ব্রিগেডের মাঠ পূর্ণ করতে তিনটি বিশেষ ট্রেন ভাড়া করল বিজেপি

0

কলকাতা: আগামীকাল অর্থাৎ রবিবার বিজেপির কাছে বিশেষ দিন। কারণ কলকাতায় ব্রিগেড মাঠে সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কালই হবে বিজেপির শক্তি পরীক্ষা। রবিবারের জনসমাগমের উপরেই নির্ধারিত হবে বাংলায় বিজেপির ভাগ্য। তাই কালকের ব্রিগেড মাঠে জনসমাগমের জন্য কোনও ত্রুটি রাখতে চাইছে না বিজেপি। এই কারনে ভাড়া করা হয়েছে তিনটি বিশেষ ট্রেন।

এক সপ্তাহ আগে নির্বাচনের দিন ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। পয়া বার শুক্রবারের সম্পূর্ণ প্রার্থী তালিকা ঘোষণা করেছে শাসক দল তৃণমূল। বামেরাও আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করেছে কিন্তু বিজেপি এখনও তাঁদের প্রার্থী তালিকা ঘোষণা করেনি। মোদীর সভার পরেই সেই কাজ বিজেপি সারবে বলে সূত্রের খবর রয়েছে। তবে তার আগে ব্রিগেড মাঠে সভাকে সফল করতে চাইছে বিজেপি। এই কারণে রাজ্য থেকে লোক জড়ো করতে আলিপুরদুয়ার, মালদহ ও উত্তর দিনাজপুর থেকে বিশেষ ট্রেন ভাড়া করেছে বিজেপি। বিশেষ ট্রেনগুলি ভাড়া করার জন্য বিজেপির খরচ হয়েছে ২২ ও ২৬ লক্ষ টাকা। ট্রেন ভাড়া নেওয়ার জন্য যা যা করণীয় সবটাই করেছে বিজেপি। শিয়ালদহ ও হাওড়া থেকে এই বিশেষ ট্রেন ভাড়া নেওয়া হয়েছে। শনিবার রাতে নির্দিষ্ট স্টেশন থেকে ট্রেনগুলি ছেড়ে রবিবার ভোরে শিয়ালদহ ও হাওড়ায় এসে পৌঁছাবে ট্রেনগুলি।

আইআরসিটিসি জানিয়েছে সাধারণ ট্রেনের যা ভাড়া হয় তার থেকে ১০ শতাংশ বেশী ভাড়া নেওয়া হচ্ছে আইন অনুযায়ী। করোনাকালে সমস্ত বিধি মেনেই যাত্রীদের কলকাতায় ব্রিগেড মাঠে মোদীর সভায় নিয়ে আসা হবে। সভা শেষ হলে আবারও সেই ট্রেনে করেই বিজেপি সমর্থকরা নিজেদের গন্তব্যে পৌঁছে যাবেন। যেকোনও মূল্যে বিজেপি কালকের জন্য তাঁদের ক্ষমতা দেখাতে চাইছে। কারণ লক্ষ্য একটাই তৃণমূলের হাত থেকে ক্ষমতা ছিনিয়ে নিজের হাতে বাংলার শাসনভার তুলে নেওয়া।