বাংলায় বোমা তৈরির কারখানা? অমিত শাহের দাবির ভিত্তিতে মিলল না কোনও তথ্য: কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক

0

কলকাতা: বাংলায় ২১ এর নির্বাচনকে ঘিরে উত্তেজনা তুঙ্গে। জোর কদমে লড়াই চলছে শাসক ও বিরোধী শিবিরের। বিজেপি বাংলার ক্ষমতা দখলের জন্য মরিয়া হয়ে উঠেছে। সেই কারণে বঙ্গে ঘন ঘন নির্বাচনী প্রচারে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। গত অক্টোবরে সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেছিলেন যে, পশ্চিমবঙ্গের সব জেলায় বোমা তৈরির কারখানা রয়েছে। যদিও এই রকম কোনও নথি মেলেনি।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক একটি আরটিআইয়ের প্রশ্নের জবাবে বলেছে যে, শাহের দাবির বিষয়ে তথ্য “পাওয়া যায়নি।” বিজেপি নেতাদের দাবি বাংলায় মাফিয়া রাজ চলে, গোলাগুলি মারধোর-দুর্নীতি চলে। যদিও তৃণমূলের দাবি, নির্বাচনের কারণেই এই সব ভুয়ো কথা বলেন বিজেপি নেতারা। অমিত শাহের এই দাবির জন্যই তথ্যের অধিকার আইনের আওতায় বিস্তারিত জানতে চেয়ে রাষ্ট্র মন্ত্রকে আবেদন করেন সাকেত গোখলে নামের এক ব্যক্তি।

মঙ্গলবার গভীর রাত অবধি স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে সহযোগিতা ও মন্তব্যে প্রেরিত ইমেল এবং পাঠ্য বার্তাগুলি কোনও প্রতিক্রিয়া জানায়নি। তবে আইনশৃঙ্খলা রাজ্যের বিষয়, রাজ্য এই ধরণের তথ্য দিতে পারে বলে জানা গিয়েছে। তবে এখন প্রশ্ন উঠেছে কেন্দ্রীয়স স্বরাষ্ট্র মন্ত্রী কেন এমন একটা দাবি করে বসলেন? রাজ্যের কোন তথ্য জানেন তিনি? নাকি পুরোটাই বঙ্গ দখলের জন্য ছল? উঠছে একাধিক প্রশ্ন।