জোট নিয়ে শঙ্কা! সিপিএম এর বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে কংগ্রেস 

0

পুরুলিয়া: জোট নিয়ে শঙ্কা রাজ্যের দোরগোড়ায় বিধানসভা নির্বাচন। বাম কংগ্রেস জোট বেঁধে নেমেছে ভোটের লড়াইতে ঠিক এই মুহূর্তে জল্পনা তৈরি করেছে পুরুলিয়ার কাশীপুরে একই আসনে দুই শিবিরের প্রার্থী নাম নিয়ে। সূত্রের খবর পুরুলিয়ার কাশীপুরে একই আসনে বাম ও কংগ্রেস পৃথক প্রার্থীর নাম ঘোষণা করেছে। গত ৫ মার্চ কাশীপুরে ওই শিবিরে প্রার্থী ঘোষণা করেছে সিপিএম এর তরফে। কিন্তু মঙ্গলবার আবারও ওই একই শিবিরে কংগ্রেস প্রার্থী নাম দিয়েছে।

ফলে প্রশ্ন উঠেছে গোটা রাজ্যে যেখানে জোট বেঁধে লড়ছে বাম কংগ্রেস তবে কি ওই এই একটি আসনে বিবাদের সৃষ্টি হবে তাদের মধ্যে! এতদিন কংগ্রেসও এই এসএফ এর মধ্যে মূলত সমস্যা দেখা গেছে। তবে আজকের পর সরাসরি বাম কংগ্রেসের মধ্যে বিরোধ প্রকাশ্যে এলো। সিপিএম কাশীপুরের আসনে মল্লিকা মাহাতোর নাম প্রার্থী হিসাবে ঘোষণা করেছিল।আজ বিজ্ঞপ্তি প্রকাশ করে ওই আসনে প্রার্থীর নাম ঘোষণা করে কংগ্রেস বলরাম মাহাতোকে।

অপর দিকে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে কারণ কংগ্রেসের দাবি মনোনয়ন জমা দেওয়ার জন্য প্রার্থী হিসাবে সুভাষ মাহাতোর নাম তালিকায় বের হওয়ার পরেও কি ভাবে সেখানে বলরাম মাহাতোর নাম হয়ে গেল সে নিয়ে দ্বন্ধে রয়েছেন তারা। এই প্রসঙ্গে কংগ্রেস নেতা বলরাম মাহাতোকে প্রশ্ন করা হলে তিনি বলেন “সুভাষ মাহাতোর নামেই মনোনয়ন জমা হয়েছিল সেটা বলরাম কি ভাবে হয়ে গেল তা জানা নেই।”