মমতাকে ‘ভেজাল হিন্দু’ বলে কটাক্ষ শুভেন্দুর

0

নন্দীগ্রাম: একুশের নির্বাচনে হাইভোল্টেজ কেন্দ্র এবার নন্দীগ্রাম। শুভেন্দু বনাম মমতা দুই প্রতিপক্ষ। শেষ হাসিটা কে হাসবেন সেটা সময়ই বলবে। এদিন নন্দীগ্রাম বাসস্ট্যান্ডের কাছে নিজের দলের কার্যালয় উদ্বোধন করেন ভূমিপুত্র শুভেন্দু অধিকারী। সেখান থেকেই তৃণমূল সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। মমতাকে ‘ভেজাল হিন্দু’ বলে কটাক্ষ করেন তিনি বলেন, নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও অবদান নেই। এখানকার কোথায় কি আছে তার কিছুই জানেন না তিনি’।

শুভেন্দুর দাবি, নির্বাচনের আগে হিন্দু ধর্মের গুনগান গাইতে শুরু করেছেন তৃণমূল নেত্রী। মন্ত্র পাঠ থেকে শুরু করে চন্ডী পাঠে জোড় দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগে যেমন মমতার মুখে শুধু ইনশাআল্লাহ ও খুদা হাফিজ শোনা যেত, এখন সেসব ভুলে চন্ডী পাঠে মন দিয়েছেন তিনি। তাও ভুল মন্ত্র পাঠ করছেন।

জানুয়ারিতে তেখালি জনসভায় শুভেন্দু অধিকারীর প্রতিপক্ষ হয়ে নন্দীগ্রাম থেকে প্রার্থী হওয়ার কথা ইচ্ছা প্রকাশ করেন মমতা। প্রার্থী তালিকা ঘোষণার পরই নিজের নির্বাচনী কেন্দ্রে পা রাখেন তিনি। বিজেপিকে চ্যালেঞ্জ করেন, ‘আমার সঙ্গে হিন্দু কার্ড খেলতে আসবেন না’। এরপরই তৃণমূল নেত্রীর আহ্বান, ‘কি আমার সঙ্গে হিন্দুত্ব নিয়ে প্রতিযোগিতা করবেন নাকি!’ এমনকি মঞ্চে মাইক হাতে চণ্ডীপাঠ ও করেন তিনি।