সকাল থেকেই আকাশের মুখ ভার, জেলায় জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা

0

কলকাতা: শীত বিদায় নিলেও সকালের দিকে হালকা শীতের হাওয়া বয়ে চলছে। তবে এ বছর শীত যেমন দীর্ঘস্থায়ী ছিল, সেরকম গরমও রেকর্ড পড়বে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

ফাল্গুন মাস পড়তেই  বিদায় জানাতে শুরু করেছে শীত। তারসাথে বৃদ্ধি পেয়ে চলছে তাপমাত্রা। আর এরই মাঝে গত বুধবার বসন্তের প্রথম বৃষ্টির দেখা মিলেছে। দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ঝোড়ো হাওয়া সহ বৃষ্টি এবং বেশকিছু জায়গায় শিলাবৃষ্টিও হয়েছে। অন্যদিকে আজ শুক্রবারও সকাল থেকেই আকাশের মুখ ভার।

দক্ষিণবঙ্গে সেভাবে বৃষ্টির পূর্বাভাস না থাকলেও উত্তরে কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জারি রয়েছে। তবে দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগণা, মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। অন্যদিকে শুক্রবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুরের বিভিন্ন এলাকাতেও। আগামী শনিবারও পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম ও বর্ধমানের একাংশে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

শুক্রবার শহর কলকাতার দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকছে ২৩ ডিগ্রি ও সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩৩ ডিগ্রি। গত কয়েকদিনে তাপমাত্রার এই ধরণই চলছে। অন্যদিকে শহরে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। বাতাসে আর্দ্রতা রয়েছে ৮৮%। এদিন সূর্যোদয় হয়েছে সকাল ৫ টা ৪৯ এ। সূর্যাস্তের সময় বিকেল ৫ টা ৪৫ ।