হলদিয়ায় মনোনয়ন পত্র জমা দিলেন শুভেন্দু অধিকারী

0

কাঁথি : নন্দীগ্রামের তৃণমূলের প্রার্থী হিসেবে হলদিয়ায় মুখ্যমন্ত্রীর মনোনয়ন পত্র জমা দেওয়ার একদিনের ব্যবধানের দলবদলু বিজেপি নেতা শুভেন্দু অধিকারী শুক্রবার মনোনয়ন পত্র জমা দিলেন। হলদিয়া এসডিও অফিসে মনোনয়ন পত্র জমা দিয়েই মুখ্যমন্ত্রীকে হারানোর বার্তা দিলেন প্রাক্তন এই তৃণমূল নেতা। পূর্বসূচি অনুযায়ীই এদিন শুভেন্দু মনোনয়ন পেশ করেন। পাশপাশি নন্দীগ্রামের বাম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়ও এদিন মনোনয়ন পত্র জমা দেন।

আগামী ১ এপ্রিল নন্দীগ্রামে নির্বাচন। আর সেই নিয়েই উত্তেজনা তুঙ্গে। কারণ খোদ মুখ্যমন্ত্রী একুশে শুভেন্দুর গড়ে প্রার্থী। আর গত মঙ্গলবার নন্দীগ্রামে প্রচারে এসে মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনা নন্দীগ্রামের ভোট উত্তাপকে আরও বাড়িয়ে দিয়েছে। আর সেই ঘটনার একদিনের ব্যবধানে শুভেন্দু মনোনয়ন পত্র জমা দিলেন। একুশে নন্দীগ্রামে শুভেন্দু – মমতার দ্বৈরথ দেখতে চলছে বাংলা।

ইতিমধ্যেই প্রচার শুরু হয়ে গিয়েছে শুভেন্দু। নিজেকে ভূমিপুত্র প্রমাণ করতে নন্দীগ্রামের ভোটার কার্ডও বানিয়েছেন। শুক্রবার সকাল থেকে একাধিক কর্মসূচিতে শামিল হন বিজেপি নেতা। মন্দিরে পুজো দিয়ে, যজ্ঞ করে হলদিয়ায় জনসভা করেন নন্দীগ্রামের গেরুয়া শিবিরের প্রার্থী। তারপর তিনি নিজের মনোনয়ন পত্র জমা দিতে যান।

শুক্রবার নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বিতা প্রসঙ্গে শুভেন্দু অধিকারীকে একহাত নেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, ”ওর জয় কোনওভাবে সম্ভব নয়। শুভেন্দুর জামানত বাজেয়াপ্ত হবে।” পাশাপাশি এদিন বিজেপি নেতার মানসিক অবস্থা নিয়েও প্রশ্ন তোলেন পার্থ। দাবি করেন, শুভেন্দু অধিকারী যা করছেন, তা সুস্থ মানুষের পক্ষে করা সম্ভব নয়।