ফের নির্বাচনী প্রচারে বাংলায় আসছেন যোগী 

0
yogi adityanath

কলকাতা: বাংলায় বিজেপির প্রচারে আসছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বিজেপির প্রচারে এবার বাংলায় মিছিলে পা মেলাবেন যোগী। তেমন টাই জানা গিয়েছে ভারতীয় জনত পার্টির তরফে। বিজেপির হয়ে যে সকল স্টার ক্যাম্পেনারে নামের তালিকা প্রকাশ হয়েছে তার মধ্যেই আছে যোগী আদিত্যনাথের। যোগী আসাম যাচ্ছেন ১৬ মার্চ। পশ্চিমবঙ্গে তিনি আসছেন ১৭ মার্চ। এ রাজ্যে যোগী এবার আসছেন একাধিক মিছিলে অংশ গ্রহণে। এর পাশাপাশি যোগী আদিত্যনাথ তামিলনাড়ু ও কেরালাতেও ভোটের প্রচারে যাবেন।

পশিমবঙ্গে আসন্ন নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পরেই তৃণমূল, সিপিএম কংগ্রেসের জোট তাদের প্রার্থী তালিকা ইতিমধ্যে ঘোষণা করেছে। বিজেপিও তাদের বেশ কিছু কেন্দ্রের প্রার্থীর তালিকা প্রকাশ করেছে। ইতিমধ্যে নন্দীগ্রামে প্রার্থী মনোয়নপত্র জমা করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মোট ২৯৪ টি আসনে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী ২৭ শে মার্চ থেকে ২৯ শে এপ্রিল। এছাড়া আসামে আগামী ২৭ শে মার্চ থেকে ৬ এপ্রিল যে ৩ দফায় ভোট হবে। সেই সব ফল প্রকাশিত হবে ২রা মে।

ভারতীয় জনতা পার্টি আসন্ন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের জন্য সম্প্রতি তারা ‘তারকা প্রচারকদের’ একটি তালিকা প্রকাশ করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পশ্চিমবঙ্গ এবং আসাম উভয় জায়গাতেই দলের প্রচারে নেতৃত্ব দেবেন তিনি। জানা গেছে বাংলায় ভোটের আগে ২০ বার প্রচারে আসতে পারেন প্রধান মন্ত্রী। যার মধ্যে ২রা মার্চ ছিল তার সূচনা। গত ২ মার্চ প্রধানমন্ত্রীর জনসভায় সম্প্রতি বিজেপিতে যোগ দেওয়া অভিনেতা মিঠুন চক্রবর্তীকে পশ্চিমবঙ্গে বিজেপির দলের অন্যতম জনপ্রিয় প্রচারক করা হয়েছে।