বিজেপির ২৩৪ টি আসনের প্রার্থী তালিকা চূড়ান্ত আজই, রাজ্যের নেতারা তালিকা নিয়ে দিল্লিতে 

0

কলকাতা:  আসন্ন বিধানসভা নির্বাচনের বাকি ছয় দফার বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের সম্ভবনা আজ অথবা আগামিকাল রবিবার। গতকাল অর্থাৎ শুক্রবার রাতেই আসন্ন নির্বাচনের সম্ভাব্য প্রার্থী তালিকা নিয়ে রওনা হয়েছে রাজ্য বিজেপি কমিটির নেতারা। আজ দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিটির সাথে বৈঠকের পরে প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী, অমিত শাহ , জে পি নাড্ডারা ২১শের নির্বাচনের বাকি ২৩৪ টি আসনের প্রার্থীদের নাম চূড়ান্ত করবেন।

এছাড়াও এদিন এই বৈঠকে উপস্থিত থাকছেন বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়,শিব প্রকাশ, অরবিন্দ মেনন,মুকুল রায়,দীলিপ ঘোষ, অমিত মাল্যব, শুভেন্দু অধিকারী, রাহুল সিনহা, রাজীব বন্দোপাধ্যায়, বাবুল সুপ্রিয় প্রমুখ ব্যক্তিবর্গ। আজকের এই বৈঠকের পর বিজেপির বাকি প্রার্থী তালিকা প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে বিজেপি সূত্রে। প্রসঙ্গত ইতিমধ্যে তৃণমূল ২৯১ টি আসনে তাদের সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করেছে গত সপ্তাহে।এবং সেই অনুযায়ী শাসক দল পুরোদমে প্রচার ও শুরু করে দিয়েছে। কিন্তু বিজেপির এখনও সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ না হওয়ায় তাদের প্রচার খানিক পিছিয়ে আছে। সেই কারণেই সূত্রের খবর বাকি ছয় দফার প্রার্থী তালিকা বিজেপি একসাথেই প্রকাশ করতে চলেছে।

এই বিষয়েই আজ দিল্লিতে বৈঠক। অন্যদিকে বিজেপির এক নেতার বক্তব্য যদি কোনো আসন নিয়ে ধন্ধ থাকে সেক্ষেত্রে সেই বিষয় সিদ্ধান্ত পরে নেবে দল। কিন্তু সেই কারণে প্রার্থী তালিকা প্রকাশ আটকাবে না। আজ গোটা দিন বঙ্গ বিজেপি কমিটির নেতাদের সাথে বৈঠক হবে কেন্দ্রীয় নেতাদের। এদিন সন্ধ্যায় নির্বাচন কমিটির এই বৈঠকে উপস্থিত থাকবেন স্বয়ং প্রধানমন্ত্রী। আগামীকাল অর্থাৎ রবিবার রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।এর পরেই রাজ্যে ফের আসার কথা প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর। বিজেপি নেতারা সেই কারণেই চাইছে তার আগে সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করে ফেলতে,যাতে দলের তারকা প্রার্থী প্রচারকদের সমাবেশে উপস্থিত করানো যায়।ফলে প্রার্থীদের ভোটারদের চিনতে সুবিধা হবে এবং প্রার্থীরাও ভোট প্রচারে সুবিধা পাবেন।