সকাল থেকেই মেঘাচ্ছন্ন আকাশ, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রাজ্যের একাধিক জেলায়

0

কলকাতা: গ্রীষ্মকাল আসার আগেই রোদের তেজে নাজেহাল হয়ে পড়েছিল রাজ্যবাসী। কিন্তু শুক্রবার সকাল থেকেই ব্যাটিং করতে শুরু করে দিয়েছে ঝোড়ো হাওয়া। তার সাথে আংশিক মেঘলা আকাশ। দক্ষিণবঙ্গে এতদিন তীব্র রোদ দেখা দিলেও এবার বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। পশ্চিমী ঝঞ্জা পূর্বে সরে আসায় রাজ্যে বৃষ্টির পূর্বাভাস তৈরি হয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুক্রবার দক্ষিণবঙ্গের পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পূর্ব বর্ধমান বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

৩০ থেকে ৪০ কিলোমিটার ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। বিকেলের পর বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের অন্য জেলাতেও। কলকাতাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সকাল থেকেই হালকা বৃষ্টিপাত শুরু হয়েছে বিভিন্ন জেলায়। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বিক্ষিপ্ত হালকা দু-এক পশলা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের অন্য জেলাতেও। দার্জিলিং কালিম্পং এ বৃষ্টি চলবে আগামী কয়েকদিন। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও হালকা ঝোড়ো হাওয়া বইবে আসাম মেঘালয় মনিপুর অরুণাচল প্রদেশ সিকিম মেঘালয় মিজোরাম ও ত্রিপুরাতে। শনিবার সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি।