অপছন্দের প্রার্থী, ভাঙচুর ডায়মন্ড হারবারে বিজেপির পার্টি অফিস  

0

ডায়মন্ড হারবার: আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির তরফে ইতিমধ্যে প্রকাশিত হয়েছে প্রার্থীতালিকা।আর এই প্রার্থী তালিকা প্রকাশ হতেই বিক্ষোভ শুরু হয় ডায়মন্ড হারবারে। ডায়মন্ডহারবারের বিজেপি সমর্থকরা বিক্ষোভ শুরু করেন তৃণমূলত্যাগী বিধায়ক দীপক হালদারের বিরুদ্ধে।তারা স্লোগান তোলেন ‘মানছি না, মানব না’ এই স্লোগান তুলে তারা পথে নামেন ।এছাড়াও ভাঙচুর করা হয় পার্টি অফিস, রাস্তায় আগুন জ্বালিয়ে চলে বিক্ষোভ। অপর দিকে এই একই চিত্র উলুবেড়িয়ায়। তৃণমূল ত্যাগী রবীন্দ্রনাথ ভট্টাচার্য পেয়েছেন সিঙ্গুরে টিকিট।এছাড়াও উত্তরপাড়া ভোটে লড়ছেন প্রবীর ঘোষাল। তৃণমূল থেকে বিজয়ী আগেরবার এমন অনেক প্রার্থীই দলবদল করে এবারে বিজেপির হয়ে লড়ছেন।

ঠিক তেমনি দলবদলের করে বিজেপি প্রার্থী হিসাবে ডায়মন্ডহারবার কেন্দ্র থেকে লড়ছেন তৃণমূলত্যাগী বিধায়ক দীপক হালদার। আর এই বিষয় নিয়েই ক্ষুদ্ধ বিজেপি দলের যুব মোর্চার একাংশ কর্মী-সমর্থকরা। বিজেপির প্রার্থীতালিকা প্রকাশের পরে ক্ষোভে ফেটে পড়েন কর্মী সমর্থকরা। ডায়মন্ডহারবার বিধানসভা এলাকার বিজেপির পার্টি অফিসে ভাঙচুর চালানো হয়। আগুন জ্বালিয়ে বিজেপির দলীয় পতাকা হাতে রাস্তায় বিক্ষোভ চলে। কর্মীরা স্লোগান তোলেন ‘দীপক হালদারকে মানছি না, মানব না’। তাদের দাবি ডায়মন্ড হারবার কেন্দ্রের বিজেপি দলের সাংগঠনিক জেলা সহ-সভাপতি দেবাংশু পন্ডা-কে প্রার্থী করা হোক।এই দাবিতেই বিক্ষুদ্ধ বিজেপি-কর্মী সমর্থকরা।

অপর দিকে হাওড়ার পাঁচলা বিধানসভা কেন্দ্রে এবার বিজেপি প্রার্থী হিসাবে নাম প্রকাশ হয় মোহিত ঘাঁটির। দলের এই সিদ্ধান্তে ক্ষুদ্ধ পাঁচলার বিজেপি কর্মী-সমর্থকদের একাংশ। তারা এতটাই ক্ষোভে ফেটে পড়েন যে, তারা উলুবেড়িয়ায় মনতলা এলাকার পার্টি অফিস ভাঙচুর করে ও আগুন লাগিয়ে দেওয়া চেষ্টা করে বলে অভিযোগ। জানা গেছে, কয়েক মাসে আগেই মোহিত ঘাঁটি বিজেপিতে যোগ দিয়েছেন। দলত্যাগী মোহিত ঘাঁটি কে কর্মী সমর্থকরা কোনো ভাবেই আসন্ন নির্বাচনের প্রার্থী হিসাবে মানতে নারাজ তারজেরেই এই বিক্ষোভ। যদিও এই ঘটনায় কোনো প্রতিক্রিয়া জানায়নি স্থানীয় গেরুয়াশিবিরের নেতৃত্বরা।