ক্ষণিকের স্বস্তি দিয়ে ফের বাড়ছে তাপমাত্রার পারদ

0

কলকাতা: সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে। সোমবার থেকে ক্রমশ বাড়বে তাপমাত্রা। এমনটাই পূর্বাভাস আবহাওয়া অফিসের। পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে দক্ষিণবঙ্গের আকাশ পুরোপুরি পরিষ্কার থাকবে।

তবে আগামি ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি সহ পার্বত্য এলাকায় বৃষ্টি চলবে আরও কয়েকদিন। সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে। পশ্চিমী ঝঞ্ঝা উত্তরপূর্ব ভারতের ওপর অবস্থান করছে। এর প্রভাবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে হালকা বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। অন্যদিকে আবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে। এর ফলে আগামী কয়েকদিন বৃষ্টি হবে জম্মু, কাশ্মীর, লাদাখ, মোজাফ্ফরাবাদ এবং হিমাচল প্রদেশে।

মঙ্গলবার নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে জম্মু-কাশ্মীরে। সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২২.৩ ডিগ্রি। আগামী তিন-চার দিন ৩ থেকে ৫ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি।