“কার নির্দেশে কমিশন চলছে? অমিত শাহ চালাচ্ছেন না তো?” নির্বাচনের আগে একাধিক ইস্যু নিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ মমতার

0

বাঁকুড়া: বাংলা দখলের লড়াই চলছে ইঞ্চিতে ইঞ্চিতে। বাংলা এখন মেতে রয়েছে তৃণমূলের খেলা হবে শ্লোগানে। পিছিয়ে নেই বিজেপিও। কেন্দ্রের মন্ত্রী ও অনান্য বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী সহ নানান নেতাদের নিয়ে বাংলায় প্রচার চালাচ্ছে। তবে এক চুল জমি বিজেপিকে ছাড়তে রাজি নয় তৃণমূল। সেই কারণে আহত পায়েই জোর কদমে প্রচার চালাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। হুইলচেয়ারে বসে তিনি বক্তব্য রাখার পাশাপাশি বিজেপিকে কড়া ভাষায় আক্রয়ান করেছেন। মমতার নিশানা থেকে বাদ যাননি স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। , কলকাতায় বসে চক্রান্ত করছেন স্বরাষ্ট্রমন্ত্রী বাঁকুড়াতে সভা থেকে এমটাই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী।

নন্দীগ্রামে মনোনয়ন পত্র জমা দেওয়ার দিনেই পায়ে ছোট পান মুখ্যমন্ত্রী। সেই কারণে গত সপ্তাহে তাঁকে বাতিল করতে হয়েছিল একাধাইক কর্মসূচী। তবে দমে থাকার প্রার্থী তিনি নন টাই হাসপাতালের বিছানা থেকে শুয়েই কথা দিয়েছিলেন হুইলচেয়ারে বসে তিনি প্রচার চালাবেন। সেই কথার অন্যথা হয়নি। পুরুলিয়ার পর মঙ্গলবার বাঁকুড়াতে সভা করতে গিয়ে অমিত শাহকে আক্রমণ করে বলেন, “হোম মিনিস্টার দেশ চালাবেন। তা না করে কলকাতায় বসে চক্রান্ত করছেন, কোথায় কাকে গ্রেফতার করা হবে। শিল্পপতিদের ঘরে ঘরে রেইড করা হচ্ছে। কী ভাবেন অমিত শাহ নিজেকে?” তিনি আরও বলেন, “আমাকে খুনের চেষ্টা করলেই কি সব হবে? আরও গোল্লা পাবে। খেলা হবে। আমি এক পায়ে খেলতে পারব না হয়ত। কিন্তু মা-বোনেদের দুটো করে পা, তাঁদের পায়ে খেলব।”

বাঁকুড়ার সভা থেকে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি যখন হাঁটি, উন্নয়নও হাঁটে।’ তিনি আরও বলেন, “আমি রোজ ২৫-৩০ কিলোমিটার হাঁটি। এখন হাঁটতে পারছি না। পায়ে যন্ত্রণা আছে। কিন্তু যন্ত্রণা নিয়ে আমি ঘরে বসে থাকলে বিজেপি জনতাকে আরও যন্ত্রণা দেবে। তাই এই অবস্থায় আমি বেরিয়েছি।” বিজেপিকে আক্রমণ করে মমতা বলেন, “বিজেপি ঝাঁপিয়ে পড়েছে বাংলা দখলে। কিন্তু আমফান, করোনার সংকটকালে এদের কাউকে দেখা যায়নি। এখন ভোটের মুখে বাংলায় আসছে বারবার।” “নির্বাচনের মুখে কেন সরকারি অফিসারদের হেনস্তা করা হচ্ছে? এ নিয়ে কমিশনকে প্রশ্ন করতে চাই। কার নির্দেশে কমিশন চলছে? অমিত শাহ চালাচ্ছেন না তো? উনি কলকাতায় বসে চক্রান্ত করছেন।” প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী।