“১০-০ গোলে হারাবো নাহলে রাজনীতি ছেড়ে দেব”, রঘুনাথপুর সভা থেকে বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের

0

পুরুলিয়া: দোরগোড়ায় কড়া নাড়ছে একুশের নির্বাচন। ভোটের দিনক্ষণ ঘোষণা হবার পরই কোমর বেঁধে ভোট প্রচারে নেমে পড়েছে রাজনৈতিক দলগুলি। এই পরিস্থিতিতে মঙ্গলবার পুরুলিয়ার রঘুনাথপুর থেকে বিজেপির বিরুদ্ধে সুর চড়ালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার পুরুলিয়ার একদিনে তিন-তিনটি জনসভা করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রঘুনাথপুর, মানবাজার, ও পুরুলিয়া এই তিনটি বিধানসভায় দলীয় প্রার্থীদের হয়ে নির্বাচনী প্রচার করবেন তিনি।

প্রথম সভা রঘুনাথপুর থেকেই ঝাঁজ বাড়িয়ে তুললেন অভিষেক। রঘুনাথপুরের জনসভা থেকে ‘উন্নয়ন’কে হাতিয়ার করে বিজেপিকে তাঁর চ্যালেঞ্জ, ”উন্নয়নের হিসেব হোক, দশ গোলে হারাব।” তিনি বলেন, “লড়াই যদি হয় তাহলে তথ্য পরিসংখ্যানকে সামনে রেখে হোক। আমাদের দিদি গত ১০ বছরে কি করেছে আর পাঁকের মোদী গত সাত বছরে কি করেছে সেই নিয়ে তর্ক হোক। একদিকে আমি থাকবো, অন্যদিকে আপনাদের সর্বভারতীয় নেতারা থাকবেন। আমি যদি ১০-০ গোলে হারাতে না পারি, তাহলে রাজনীতির আঙিনায় পা রাখবোনা।”

পাশাপাশি তিনি বলেন, উনিশের লোকসভা নির্বাচনে জঙ্গলমহলে ঘাসফুল কার্যত সাফ করে দিয়ে চার জেলাতেই পদ্ম ফুটেছে।অন্যান্য জেলার পাশাপাশি পুরুলিয়াতেও সাংসদ হয়েছেন বিজেপি প্রার্থী। সে কথা উল্লেখ করে অভিষেকে প্রশ্ন তোলেন, “জঙ্গলমহলে সব বিজেপির সাংসদ। কিন্তু বলুন তো ৪ জনের মধ্যে একজনকেও পাশে পেয়েছেন? পাননি। পাশে দাঁড়িয়েছেন সেই বাংলার অগ্নিকন্যা মমতা। তাই শপথ নিন বিজেপিকে এখান থেকে উৎখাত করতে হবে। তাই আপনারা রঘুনাথপুরের তৃণমূল প্রার্থী হাজারি বাউড়িকে ভোট দিয়ে জেতান। অনেক সুবিধা পাবেন।”