কর্মীদের ক্ষোভ প্রার্থী তালিকা নিয়ে, শাহের প্রশ্নের মুখে রাজ্য বিজেপির নেতৃত্ব

0

কলকাতা: দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ হওয়ার সাথে সাথেই দলের মধ্যে সৃষ্টি হয়েছে চরমে ক্ষোভ। বিভিন্ন জায়গায় শুরু হয়েছে তুমুল বিদ্রোহ। এছাড়াও নির্বাচিত প্রার্থীকে পছন্দ নয়। বিজেপি কর্মী সমর্থকরা এই বিষয় নিয়েই হেস্টিংসের কার্যালয়ে তুমুল বিক্ষোভ দেখান ।এমন পরিস্থিতিতে বিজেপি সূত্রে খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সামনে ইতিমধ্যে জবাবদিহির মুখে পড়তে হয়েছে এরাজ্যের দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতাদের।

গতকাল অর্থাৎ সোমবার রাতে শেষ মুহূর্তে তাঁর সূচি বদল করে অসম থেকে সোজা দিল্লি না গিয়ে আবারও অমিত শাহ কলকাতায় আসেন ।ঠিক এরপরেই নিউটাউনের একটি পাঁচতারা হোটেলে বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা ও অমিত শাহ রাজ্য নেতৃত্বদের সঙ্গে জরুরি বৈঠক বসেন। নাড্ডা ও শাহের সঙ্গে এদিনের বৈঠকে ছিলেন বি এল সন্তোষ, কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ প্রমুখরা। সূত্রের খবর, সেই বৈঠকেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জবাবদিহির সামনে পড়তে হয় রাজ্য বিজেপি নেতাদের।

কেন প্রার্থী তালিকা প্রকাশের পর প্রার্থী নির্বাচন নিয়ে ক্ষোভ তৈরি হল? কীভাবে রাজ্য বিজেপি নেতৃত্ব প্রার্থী বাছাই করেছে? কেন নেওয়া হয়নি স্থানীয় নেতৃত্বকে কনফিডেন্সের সাথে? কেন মানুষের ক্ষোভ সামাল দেওয়া যাচ্ছে না!তবে কি সংগঠনের উপরে নিয়ন্ত্রণ নেই?ঠিক এমন ধরনের নানা কঠিন প্রশ্নের মুখে পড়েন বিজেপি একাধিক শীর্ষ নেতা।তেমন টাই খবর সূত্রের । এছাড়াও শাহের বক্তব্য অবিলম্বে সব ক্ষোভ বিক্ষোভ মিটিয়ে গোটা দলকে ময়দানে নামানোর জন্য কী কী করা দরকার, তা নিয়ে ভেবে এগোতে বলার কথা বলেছেন।এমন টাই বিজেপি সূত্রে জানা যাচ্ছে।