নদীয়া থেকে প্রার্থী হতে পারেন মুকুল রায়, সিদ্ধান্ত আজই

0

কলকাতা: বাংলায় বিধানসভা নির্বাচন দরজায় কড়া নাড়ছে। কে জয় ছিনিয়ে এনে দেবে তাই নিয়েই শাসক বিরোধী দলে চলছে জোর আলোচনা। তৃণমূলকে টেক্কা দিতে বিজেপি একটু বেশী খাটছে। এদিকে দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ হওয়ার সাথে সাথেই গেরুয়া শিবিরের অভ্যন্তরে সৃষ্টি হয়েছে চরম ক্ষোভ। অনেক সাংসদদেরকে বিজেপি বিধানসভা নির্বাচনে প্রার্থী করছেন। এবার জল্পনা শুরু হয়েছে যে, মুকুল রায়কে প্রার্থী করতে পারে বিজেপি। তৃণমূল ছেড়ে মুকুল রায় বিজেপিতে যাওয়ার পরেই নিজের ক্ষমতা দেখিয়েছেন।

২০১৯ এর লোকসভা নির্বাচনে বিজেপির সাফল্যের পিছনে ছিলেন মুকুল রায়। তবে ২০২১-এর নির্বাচনে সেই ভাবে গুরুত্ব দিচ্ছিল না তাকে বিজেপি, এই নিয়ে শুরু হয়েছিল জল্পনা। সূত্রের খবর অনুযায়ী, নদীয়া থেকে প্রার্থী হতে পারেন মুকুল রায়। জানা গিয়েছে, এই বিষয়ে আলোচনায় আজ রাতেই দিল্লি যাচ্ছেন দিলীপ ঘোষ, মুকুল রায় সহ রাজ্য বিজেপির শীর্ষ নেতারা। তালিকায় দলবদলুদের প্রার্থী করেছে বিজেপি, টিকিট পেয়েছেন ফিল্ম তারকারাও। সেই নিয়েই শুরু হয়েছিল দলের অভ্যন্তরে ক্ষোভ।

সোমবার রাতে শেষ মুহূর্তে তাঁর সূচি বদল করে অসম থেকে সোজা দিল্লি না গিয়ে আবারও অমিত শাহ কলকাতায় আসেন। ঠিক এরপরেই নিউটাউনের একটি পাঁচতারা হোটেলে বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা ও অমিত শাহ রাজ্য নেতৃত্বদের সঙ্গে জরুরি বৈঠক বসেন। নাড্ডা ও শাহের সঙ্গে এদিনের বৈঠকে ছিলেন বি এল সন্তোষ, কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ প্রমুখরা।