পছন্দের প্রার্থী না হওয়ায় বিক্ষোভ ও কুশপুতুল দাহ বিজেপির

0

রাজগঞ্জ: বিজেপি প্রার্থী তালিকা ঘোষণা হতেই বিক্ষোভ শুরু হয়েছে জেলায় জেলায়। এবার রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রে পছন্দের প্রার্থী না পাওয়ায় ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বিজেপি নেতৃত্ব। পোড়ানো হয় জেলা সভাপতির কুশপুতুলও। বৃহস্পতিবার ১৪৮ টি কেন্দ্রের প্রার্থীতালিকা ঘোষণা করে বিজেপি। এদিন গেরুয়া শিবিরের তরফে রাজগঞ্জ কেন্দ্রে সুপেন রায়কে প্রার্থী ঘোষণা করা হয়েছে। ঠিক তারপরেই বিক্ষোভ শুরু করে বিজেপি কর্মী -সমর্থকরা।

কারণ, বহিরাগত সুপেন রায়কে প্রার্থী হিসেবে মানতে নারাজ স্থানীয় নেতৃত্ব। সুপেন রায়ের বাড়ি শিলিগুড়ির ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রে। তিনি রাজগঞ্জের ভূমিপুত্র নন। আর তাই বৃহস্পতিবার রাতে আমবাড়ি এলাকায় বিক্ষোভ দেখান বিজেপি নেতৃত্ব। পাশাপাশি জলপাইগুড়ি জেলা বিজেপি সভাপতি বাপি গোস্বামীর কুশপুতুলও পোড়ান বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীদের দাবি, রাজগঞ্জ কেন্দ্রে কোনও বহিরাগতকে প্রার্থী করা যাবে না। বহিরাগত প্রার্থীকে বাদ দিতে হবে। স্থানীয় কাউকে প্রার্থী করতে হবে। ভূমিপুত্রকে প্রার্থী করা না হলে প্রয়োজনে দলের বিরুদ্ধে নির্দল প্রার্থী দাঁড় করানোরও হুঁশিয়ারি দিয়েছেন স্থানীয় নেতা থেকে কর্মীরা। পাশাপাশি, শনিবার থেকে রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রের দলীয় কার্যালয় বন্ধ রাখারও হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষোভকারীরা। তাঁদের সাফ ঘোষণা, দলের কোনও কর্মসূচিতে তাঁরা অংশগ্রহণ করবেন না।