যে তৃণমূলকে উপড়ে ফেলার ঘোষণা সেখান থেকেই আসা প্রায় ১৫০ নেতাকে টিকিট দিল বিজেপি

0

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নাড্ডা এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পশ্চিমবঙ্গ থেকে তৃণমূলকে উপড়ে ফেলে নতুন সোনার বাংলা গঠন করার দাবি করছেন। গেরুয়া শিবির প্রার্থী তালিকায় ঘোষণা করেছে এখনও পর্যন্ত ২৮৯ জনের নাম, সেই নামের মধ্যে অর্ধেকেরও বেশি তৃণমূল নেতা অন্তর্ভুক্ত রয়েছে। বিজেপি বাংলাকে দুর্নীতিমুক্ত রাজ্য করার দাবি করছে।

তবে দল প্রাক্তন তৃণমূল ও অন্যান্য দলের নেতাদের টিকিট দিয়েছে। যাদের অনেকের বিরুদ্ধে দুর্নীতির গুরুতর অভিযোগ রয়েছে। শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপির হয়ে ময়দানে নেমেছেন। তিনি সারদা এবং নারদা কাণ্ডে জড়িত। যা সিবিআই এখনও তদন্ত করছে। এর আগে অবশ্য বিজেপি তর গ্রেফতারের দাবি করত। এখন নির্বাচনের আগে বিজেপি সেই সব দুর্নীতির সাথে জড়িত তৃণমূলীদেরই প্রার্থী করে উচ্চ নিরাপত্তা দিয়েছে।

সম্প্রতি একজন রাজনৈতিক বিশ্লেষক বাংলার রাজনৈতিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে বলেছেন যে বিজেপি প্রার্থীদের তালিকা সম্পূর্ণ দিশাহীন। এখনও অবধি ২৮৯ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে দল। এর মধ্যে প্রায় ১৫০ জন প্রার্থী রয়েছেন, যারা তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন। বিজেপি প্রার্থীদের তালিকা দেখে মনে হয় যে তারা এখনও বাংলার রাজনীতি বুঝতে পারেনি। বিজেপি নেতৃত্বরা কোনও রকম হোম ওয়ার্ক ছাড়াই প্রার্থী তালিকা তৈরি করেছেন।