“মমতাকে টুকলি করে লাভ নেই”, বিজেপির ইস্তাহারের বিরুদ্ধে তোপ দাগলেন মাননীয়া

0

বাঁকুড়া: বিজেপির ইস্তেহার তথা সংকল্পপত্র গত রবিবারেই প্রকাশিত হয়েছে। একাধিক প্রকল্প তথা মহিলাদের জন্য বহু প্রতিশ্রুতি প্রকাশ করা হয়েছে তাতে নাকি হুবহু রাজ্য সরকার তথা তৃণমূল সরকারের অনুকরণ করা হয়েছে, শাসকদলের নেতারা এমনটাই বলছেন। অবশ্য তৃণমূল নেত্রীও বাদ দেননি, সোমবারের বাঁকুড়ার জনসভা থেকে কার্যত কটাক্ষ করেছেন গেরুয়া শিবিরকে। পরীক্ষায় খাতার মতই রাজনীতিতেও টুকলি করতে দেখা গিয়েছে কেন্দ্র সরকারকে অর্থাৎ ‘মমতাকে টুকলি করে লাভ নেই’ এমনটাই বলতে শোনা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় কে বাঁকুড়ার সভা থেকে।

রাজ্য সরকারের নকল, ‘মা কিচেনের’ পালটা গেরুয়া শিবিরের সৌজন্যে এলো ‘অন্নপূর্ণা ক্যান্টিন’। রেশন এবং খাদ্য সামগ্রী নিয়ে একগুচ্ছ আকর্ষণীয় প্রকল্প প্রকাশ করেছে কেন্দ্র সরকার গত রবিবার। কেন্দ্রের ইস্তেহার ঘিরেই শুরু হয়েছে জল্পনা। ‘অন্নপূর্ণা আহার’ এ মিলবে তিনবেলা ভরপেট পুষ্টিকর খাবার, তাও আবার মাত্র পাঁচ টাকায়। রেশন নিয়ে ইস্তেহারে ঘোষণা হয়েছে যে, ১ টাকা কেজির গম, ৩ টাকা কেজি নুন, ৫ টাকা কেজির চিনি এবং ৩০ টাকা কেজিতে মিলবে ডাল, সুতরাং কম রোজগেরে থেকে শুরু করে সব শ্রেণীর মানুষই প্রকল্পের আওতায় আসবে। অপরদিকে ইতিমধ্যেই রাজ্য সরকারের মা কিচেনে ৫ টাকায় মধ্যাহ্নভোজে ডিম-ভাত পাওয়া যায়, এই প্রকল্পের নকল করেই কেন্দ্র সরকার ইস্তেহার প্রকাশ করেছে এমনটাই দাবি করছে পশ্চিমবঙ্গ সরকার।

বাঁকুড়ার সভা থেকে কেন্দ্র সরকারের প্রকল্প নিয়ে বললেন- “গ্যাসের দাম কমাও, চাল ডাল রাজ্য সরকার বিনা মূল্যেই দেয়, সেই চাল ডাল ফোটাতে যে গ্যাসের দরকার তার দাম আকাশছোঁয়া, সাধারণ মানুষের নাগালের বাইরে, সুতরাং গ্যাসের দাম না কমালে চলবে কি করে? গ্যাসের দাম যদি কেন্দ্র না কমায় তাহলে বড় আন্দোলন হবে”। পাশাপাশি নেত্রী বাঁকুড়ার সভা থেকে এও জানালেন যে ‘মমতাকে টুকে লাভ নেই’। সুতরাং ভোটে জেতার জন্যই যে প্রধানমন্ত্রীর একগুচ্ছ প্রকল্প প্রকাশ তা তিনি স্পষ্ট জানিয়ে দিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here