প্রার্থীপদ দাবি করেও না পাওয়ায় মতুয়ারা ক্ষোভ উগড়ে দিল বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে

0

হাওড়া: একুশের বিধানসভা ভোটের প্রার্থী তালিকায় একাধিক তারকার মুখ দেখা গেছে , কেন্দ্র ও রাজ্য দুই দলই রূপালী পর্দার চেনা মুখকে হাতিয়ার করে ভোট যুদ্ধে লড়তে চাইছে। কিন্তু মতুয়া সম্প্রদায়কে কোনও রাজনৈতিক দলই প্রার্থীর তালিকায় রাখেননি, কিন্তু কেন? প্রার্থীর তালিকায় নিজেদের নাম না পেয়ে ক্ষুব্ধ মতুয়া সম্প্রদায়রা। কেন্দ্রের সরকার এবং রাজ্য সরকারের মুখে মূলত ভোটের আগে মতুয়াদের নিয়ে বিভিন্নরকম আলোচনা করতে দেখা গেলেও ভোটের প্রার্থী তালিকায় তাদের কোনও জায়গা নেই, প্রার্থী তালিকা প্রকাশ হতেই তা স্পষ্ট বোঝা গিয়েছে।

সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মতুয়া সম্প্রদায় রাজনৈতিক দু’দলের বিরুদ্ধেই ক্ষোভ উগড়ে দিল রবিবার দুপুরে। সারা ভারত তথা মতুয়া মহাসংঘের প্রধান সেবায়েত শান্তনু ঠাকুরের বাবা মঞ্জুলকৃষ্ণ ঠাকুর। “অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের পক্ষ থেকে বিজেপির কাছে ৩০ টি আসন দাবি করা হয়েছিল ২০২১ এর বিধানসভা নির্বাচনে, কিন্তু বিজেপির পক্ষ থেকে একটি আসনও দেওয়া হয়নি তাদের। প্রার্থী পদ না পেয়ে ক্ষুব্ধ মতুয়ারা, তাই তারা আগামীতে ঠিক কি সিদ্ধান্ত নেবেন তা তারাই ঠিক করবেন”- বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরের বাবা মঞ্জুলকৃষ্ণ ঠাকুরের কথায় তা স্পষ্ট। শুধু কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধেই নয় রাজ্য সরকারের বিরুদ্ধেও তোপ দেগেছেন প্রাক্তন তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুর।

তিনি সেদিনের সাংবাদিক সম্মেলনে বলেন- “৪,৫ টি প্রার্থী পদ দাবি করেছিলেন মতুয়া সম্প্রদায়ের জন্য, কিন্তু তৃণমূলের তরফ থেকে তা মঞ্জুর করা হয়নি”। মতুয়াদের প্রার্থী না করায় বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর বেশ ক্ষুব্ধ, ঠাকুরবাড়ির সূত্রে তা জানা গিয়েছে। যদিও বিজেপির ১৮ টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা হয়নি, তাহলে কি প্রার্থী তালিকায় মতুয়াদের নাম দেখতে পাওয়া যাবে? এই দোলাচলের মধ্যে রয়েছে রাজ্য রাজনীতি। বিজেপির সিদ্ধান্ত কি পারবে মতুয়াদের ক্ষোভ কমাতে নাকি মতুয়ারা নিজেদের সিদ্ধান্ত নিজেরাই নেবেন অর্থাৎ প্রার্থীর তালিকায় মতুয়াদের নাম না থাকলে বিজেপির ভোটবাক্সে মতুয়া সম্প্রদায় ভাটা আনবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here