ভারত বাংলাদেশ সীমান্তে চোরাচালান রুখল বিএসএফ, উদ্ধার দেশীয় রাইফেল সহ কার্তুজ

0

নদিয়া: পশ্চিমবঙ্গের নদিয়া জেলার সীমান্তবর্তী অঞ্চলে বিএসএফ-এর সীমা চৌকি নাসারিপাড়ায়, ১৪১ তম বাহিনীর অ্যাম্বুশ চলাকালীন একটি দেশীয় রাইফেল যেটা ৩০৩ গুলি চালাতে সক্ষম তার সাথে ০৩টি , ৩০৩ এর কার্তুজ উদ্ধার করেছে। বিএসএফ এর গোয়েন্দা বিভাগের কাছ থেকে খবর পেয়ে সীমা চৌকি নাসারিপাড়ার কোম্পানি কমান্ডারের নেতৃত্বে কাঁটাতারের সামনে অ্যামবুশ এবং সার্চ পার্টি মোতায়েন করেন। রাত্রি প্রায় ২১১৫ ঘন্টার দিকে, দলটি কিছু দুর্বৃত্তকে ব্যারিকেডের উপরে দিয়ে একটি বান্ডিল নিক্ষেপ করতে দেখে, যা বাংলাদেশের পাচারকারীরা ব্যারিকেডের ওপারে থেকে নিয়ে যেত।

তবে সতর্ক বি এস এফ এর জওয়ানেরা তথ্যের ভিত্তিতে ওই অঞ্চলটিকে তাদের নজরদারিতে রেখেছিল যাতে উভয় পক্ষের চোরাচালানকারীরা বুঝতে পারে। এর কারণে ভারতীয় চোরাচালানীরা অন্ধকার ও জঙ্গল ঝোপের সুযোগ নিয়ে ভারতীয় গ্রামের দিকে পালাতে সক্ষম হয় এবং বাংলাদেশি চোরাচালানীরা ফেলে দেওয়া জিনিস নিতে আসেনি। পরে অঞ্চলটি তল্লাশি করা হলে একটি দেশীয় রাইফেল যা ৩০৩ গুলি চালাতে সক্ষম সেই সাথে ৩০৩ এর ৩টি কার্তুজ উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া অস্ত্র ও কার্তুজগুলি অগ্রিম তদন্তের জন্য নদিয়ার হোগলবাড়িয়া থানায়,জমা দেওয়া হয়েছে।

১৪১ তম ব্যাটালিয়ন বিএসএফ এর কমান্ড্যান্ট শ্রী এনএস রাউতেলা বলেছেন যে, সতর্ক জওয়ানরা দিনরাত দায়িত্ব পালনের ফলে ভারতীয় বা বাংলাদেশি পাচারকারীরা তাদের পরিকল্পনায় সফল হতে পারে না। দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে “শূন্য পাচার অভিযান” এর প্রতি আমাদের বাহিনীর জওয়ানেরা বদ্ধপরিকর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here