জঙ্গলমহলে লাখ লাখ কর্মসংস্থান হবে, নিয়োগ হবে দ্বিগুণ শিক্ষক: প্রতিশ্রুতি মুখ্যমন্ত্রীর 

0

জঙ্গলমহল: নন্দীগ্রামে চোট পাওয়ায় পরে হাসপাতালে ভর্তি এর পর থেকে হুইল চেয়ার কে সঙ্গী করেই মুখ্যমন্ত্রী নেমেছেন জোর কদমে ভোট প্রচারে।একরাশ প্রতিশ্রুতি সহ বিরোধী দলের বিরুদ্ধে তোপ সব নিয়েই চলছে নির্বাচনী প্রচার।পুরুলিয়ার পাড়ার জনসভা থেকে আজ মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন জঙ্গলমহলে বিনিয়োগ হয়েছে ৭২ হাজার কোটি টাকা।লাখ লাখ যুবক যুবতীর আগামী দিনে পাবেন কর্মসংস্থান। এদিনের সভা থেকেই বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী, ‘ওরা আমার মাথায় মেরেছে, হাতে মেরেছে, পাটা বাকি ছিল, সেখানেও মেরেছে। ওরা জানে না , আমি ভাঙব, কিন্তু মচকাবো না। মা বোনেদের দুটো পা দিয়ে আমি চলব।’

বিগত লোকসভা নির্বাচনে গেরুয়া শিবিরের উত্থান হয়েছিল জঙ্গলমহলে। সেই কারণে এবার জঙ্গলমহলের দিকে অত্যন্ত সুক্ষ্ম দৃষ্টিপাত করে রয়েছেন ঘাসফুল, গেরুয়া দুই শিবিরই। বিজেপি তাদের জয়ের ধারাকে অব্যাহত রাখার জন্য বিশেষ লক্ষ দিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী। তিনি কিছুদিন আগে সভা করে গেছেন জঙ্গলমহলে। সেদিনের সভা থেকে তৃণমূল সুপ্রিমোকে তিনি তীব্র আক্রমণ করেছিলেন। কিন্তু আজ জঙ্গলমহলের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে আক্রমণে সুর চড়ালেও তাঁর মূল বক্তব্যের বেশির ভাগ ছিল জঙ্গলমহলের উন্নয়নের প্রতিশ্রুতি।

মুখ্যমন্ত্রী এদিন বলেন ‘জঙ্গলমহলে বিনিয়োগ হতে চলেছে ৭২ হাজার কোটি টাকা। কাজ পাবে লাখ লাখ ছেলে-মেয়ে। পারা, রঘুনাথপুরজুড়ে শিল্পনগরীতে বিনিয়োগ হবে ২৫ হাজার কোটি টাকা।’ পুরুলিয়ার ৫০ শতাংশ মানুষের কাছে পরিশ্রুত জল পৌঁছে দেওয়া হবে।’ তিনি আরও জানান, ‘পুরুলিয়ায় অনেক শুকনো জমি রয়েছে, যেখানে চাষ হয়না। এই জমিগুলিতে ৫৮ হাজার কোটি টাকা খরচ করে জল স্বপ্ন প্রকল্প তৈরি করছি।’ এছাড়াও এদিন তীব্র আক্রমণ করেন বিজেপির উদ্দেশ্যে তিনি বলেন ভয় পেয়ে তাঁর পা ভাঙার চেষ্টা করা হয়েছিল,কিন্তু তাতে তিনি ভয় পান না ‘আমি ভাঙব, তবু মচকাবো না। মা বোনেদের পা দিয়ে চলব।’এই হুঙ্কার দেন এদিন বিজেপিকে লক্ষ্য করে।
অপরদিকে মমতা

অপর দিকে শিক্ষক নিয়োগ নিয়ে বড় ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘আমরা ডবল টিচার নিয়োগ করব। যাতে আরও বেশি শিক্ষক নিয়োগ হয়।’ ১০০ দিনের কাজ বৃদ্ধি করার আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর আশ্বাস, ‘৫০ শতাংশ বেকারত্ব কমিয়েছি। আরও ৫০ শতাংশ কমাব।’ অপেক্ষা ২ মে দেখার জঙ্গলমহলের মানুষ কার প্রতিশ্রুতির উপর ভরসা রাখেন গেরুয়া না তৃণমূল শিবিরের উপর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here