চলছে হিংসার রাজনীতি: বিজেপি নেতার বাড়ি লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ 

0

বার্নপুর: সামনেই একুশের ভোট, সরগরম রাজ্য রাজনীতি।সব দলই রীতিমতো ক্ষোভ উগড়ে দিচ্ছে বিরোধী দলের দিকে, কিন্তু কে যে আসল দোষী তা বোঝা দায়।হিংসার রাজনীতিতে মেতে উঠেছে পশ্চিমবঙ্গ, পশ্চিম বর্ধমান জেলার বার্নপুরে সেই হিংসার নজির দেখা গেলো। বার্নপুরের রাঙাপাড়ায় বিজেপি নেতার বাড়ি লক্ষ্য করে চলল গুলি, অভিযোগ উঠলো দুষ্কৃতীদের বিরুদ্ধে। বিজেপির যুব মোর্চার রাজ্য সহ-সভাপতি দিগ্বিজয় সিংহের অভিযোগ,“ মঙ্গলবার রাত ঠিক ১টা নাগাদ ৮-১০ রাউণ্ড গুলি চালায় দুষ্কৃতীরা তাঁর বাড়ি লক্ষ্য করে”।

স্থানীয় বিজেপি নেতৃত্ব দিগ্বিজয়কে ভয় দেখিয়ে জব্দ করতেই গুলি চালিয়েছে দুষ্কৃতীরা, কারণ বুধবার ওই এলাকায় নির্বাচনী প্রচারে আসবেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরমত্ত মিশ্র এবং স্থানীয় বিজেপি নেতৃত্বের বাড়িতেই খাবার খেয়ে প্রচারে নামবেন তিনি। দিগ্বিজয়ের দাবি,“বার্নপুর এলাকায় লোহা ও কয়লা মাফিয়াদের আখড়া, এলাকার অনেক জায়গাতেই চলছে গুলি-বোমা। সুতরাং এলাকায় যাতে শান্তিপূর্ণভাবে ভোট হয় তার জন্য পুলিশদের আরও সতর্ক থাকা উচিৎ”। বিজেপির সহ-সভাপতি দিগ্বিজয়ের অভিযোগে ভিত্তিতে ঘটনাস্থলে পৌঁছে যান হীরাপুর থানার দায়িত্বে থাকা অফিসার রাহুল দেব মণ্ডল।

সমস্ত অভিযোগ খতিয়ে দেখতে পুলিশ স্থানীয় বাসিন্দাদেরও জিজ্ঞাসাবাদ করেন কিন্তু অভিযোগের ভিত্তিতে কোনও সদুত্তর পাননি।পাড়া-প্রতিবেশী কেউই গুলির আওয়াজ পায়নি এমনকি ঘটনাস্থলে একটিও গুলির খোলা পাওয়া যায়নি। এলাকার বাসিন্দাদের কাছে কোনও সদুত্তর পাওয়া না গেলেও দিগ্বিজয়ের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। এই বিষয় নিয়ে তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি লক্ষ্মণ ঠাকুর বলেছেন,“এরকম একটা ঘটনা ঘটে গেলো অথচ পাড়া প্রতিবেশী কেউই টের পেলোনা, পুলিশ তদন্ত করছে”। অপরদিকে বিজেপি নেতৃত্ব দিগ্বিজয়ের দাবি,ভয়ে মুখ বন্ধ প্রতিবেশীদের, গুলির আওয়াজ শুনলেও মাফিয়াদের ভয়ে তা স্বীকার করতে পারছেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here